আলমডাঙ্গার কলা কেন্দ্র পরিদর্শনে সোলায়মান হক ছেলুন জোয়ার্দ্দার

আলমডাঙ্গার কলা কেন্দ্র পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা ১আসনের সংসদ সদস্য সোলায়মান হক ছেলুন জোয়ার্দ্দার। গতকাল শনিবার সকাল ১০টায় উপজেলা প্রাঙ্গণে অবস্থিত কলা-কেন্দ্র পরিদর্শনের পূর্বে প্রতিষ্ঠানে কর্মকর্তা ও শিল্পিরা ফুল দিয়ে বরণ করেন।
এম পি ছেলুন জোয়াদ্দার ওই প্রতিষ্ঠানের শিল্পিদের নিকট প্রায় ২ ঘন্টা নৃত্য, আবৃতি ও গান শোনেন। তিনি বলেন, আমাদের সমাজ থেকে সাংস্কৃতিক বৈচিত্র হারিয়ে যাচ্ছে। ঝিমিয়েপড়া সাংস্কৃতিকে জাগিয়ে তুলতে চায় সরকার। এর মাধ্যমে তরুণ ছেলে মেয়েরা সমাজকে বিপথগামী হওয়ার হাত থেকে রক্ষা করে ভবিষ্যৎ প্রজন্মকে একটি নিরাপদ দেশ উপহার দেয়ার উদ্যোগ নেয়া হচ্ছে। এ লক্ষ্যে দেশব্যাপী সাংস্কৃতিক কার্যক্রম প্রসারে সুযোগ-সুবিধা বাড়ছে।
আলমডাঙ্গা কলা কেন্দ্রের কলা কৌশুলি ও শিল্পিদের তড়িৎ উদ্যেগের কারণে দেশের খ্যাতিপূূূূূর্ণ শিল্পিদের তালিকায় নাম লিখিয়েছে। বর্তমান সরকারের নিকট থেকে আলমডাঙ্গা শিল্পিবৃন্দরা অনেক পুরস্কার প্রাপ্তি হয়েছে। আরো এগিয়ে নিতে হবে চুয়াডাঙ্গা জেলার সাংস্কৃতিক ঐতিহ্যকে। তিনি আরো বলেন, আলমডাঙ্গায় সাংস্কৃতি শিল্পকে টিকিয়ে রাখার জন্য দ্রুত একটি কলা-কেন্দ্র নির্মাণ করা হবে। এখন থেকে তরুন -তরুনিরা শিল্প চর্চা করে জেলার আরো নাম উজ্জল করবে।
আলমডাঙ্গার কলা কেন্দের প্রতিষ্ঠার সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বের সম্পাদিকা রেবা রাণী সাহার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলার ১ আসনের এমপি ছেলুন জোয়াদ্দার ,বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ^াস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যা. সালমুন আহম্মদ ডন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন, পৌর আ.লীগের সম্পাদক সিরাজুল ইসলাম, থানার অফিসার্স ইনচার্জ আসাদুজ্জামান মুন্সি, আলমডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি নয়ন সরকার, পিন্টু, সুরুজ, টগর, শাকিব প্রমুখ।