আলমডাঙ্গার কামালপুর প্রাথমিক বিদ্যালয়ে সিমানা প্রাচীর কেটে গেট নির্মাণ

আলমডাঙ্গার কামালপুর প্রাথমিক বিদ্যালয়ে সিমানা প্রাচীর কেটে গেট নির্মাণ

আলমডাঙ্গার কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর পেছনে পকেট গেট রেখে ব্যক্তিগত রাস্তা করার অভিযোগ উঠেছে। দুটি পরিবার স্কুলের মধ্যে দিয়ে আসা যাওয়া করায় রাত-দিন মেইন গেট খুলে রাখার কারণে, স্কুল প্রাঙ্গণে বেড়েছে উচ্ছৃঙ্খল যুবকদের আনাগোনা । প্রতিষ্ঠানের নিরাপত্তা নিয়েও চিন্তিত শিক্ষকেরা।

স্থানীয়রা জানান, গত ১ বছর পূর্বে প্রাথমিক শিক্ষা অধিদফতরের উদ্যোগে ও উপজেলা প্রকৌশল (এলজিইডির) অর্থায়নে কুমারী ইউনিয়নের কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাচিল নির্মাণ কাজ শুরু হয় । স্কুলের জমির সিমানা ও শিশুদের শতভাগ সুরক্ষা নিশ্চিতে উপজেলা শিক্ষা অফিস এ প্রাচিল নির্মাণের উদ্যোগ নেয়। ওই বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্বপালন করেন কামালপুর গ্রামের বজলুর রহমান। পৈত্রিক জমি স্কুলে দান করায় দাতা হিসেবে তার পূর্বপুরুষেরাও এই প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বপালন করেছেন। তিনি সভাপতি থাকা অবস্থায় প্রাচীর নির্মাণ কাজ শুরু হয়।

স্থানীয়দের অভিযোগ নিজ ক্ষমতা বলে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ওই দুটি পরিবারের সদস্যদের যাতায়াতের জন্য পেছনের দিকে একটি পকেট গেইট রেখে দিয়েছে । যা ক্ষমতার অপ ব্যবহার।

পেছনে পকেট গেট রাখার বিষয় প্রতিষ্ঠানের সভাপতি বজলুর রহমান বলেন,আমরা মাসিক মিটিংয়ে বিষয়টি উপস্থাপন করে সকলের মতামতের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপরে উপজেলা শিক্ষা অফিসার শামসুজোহা জানান, বিদ্যালয়ের পকেট গেট নির্মাণের কোন সুযোগ নেই। ঠিকাদার প্রতিষ্ঠান ও স্কুল কতৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।