আলমডাঙ্গার ডাউকি ইউনিয়নে আজ উপ-নির্বাচন

আজ মঙ্গলবার সকাল ৮ টা থেকে আলমডাঙ্গার ডাউকি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ভোট গ্রহণ শুরু হচ্ছে। নির্বাচনে চারজন চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমানের মৃত্যুর পর চেয়ারটি শূন্য হয়।

চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম। তিনি নৌকার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। একই পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হুসাইন। তিনি আনারস প্রতীক নিয়ে লড়ছেন।

অপরদিকে, যুবলীগ নেতা মাসুদ রানা মোটরসাইকেল নিয়ে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন। তিনি গত নির্বাচনেও প্রতিদ্বন্দ্বীতা করে জয় পাননি। ইউনিয়ন বিএনপির সভাপতি ইউনুস আলী ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

১৮ হাজার ৭শ ৩১ জন জনসংখ্যার ডাউকি ইউনিয়ন ১১ টি গ্রাম নিয়ে গঠিত। ইউনিয়নটিতে মোট ভোটারের সংখ্যা ১১ হাজার ১শ ৯০ জন। এর মধ্যে নারী ভোটার ৫ হাজার ৫শ ৮৯ জন এবং পুরুষ ভোটার ৫ হাজার ৬শ ১ জন।

আলমডাঙ্গা রিটার্নিং অফিসার বলেন, সকাল ৮ টা থেকে বিরতীহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। এরপর ভোট গণনা শেষে ফলাফল প্রকাশ করা হবে।

থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর জানান, পুরো ইউনিয়ন নিরাপত্তার চাদরে ইতোমধ্যে ঢেকে দেওয়া হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা সাদা পোষাকে ইউনিয়নে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তিনি বলেন, স্মরণকালের সুষ্ঠু ভোট হবে ডাউকি ইউনিয়নে।