আলমডাঙ্গার নতিডাঙ্গায় সাপের খেলা অনুষ্ঠিত

চিরায়ত বাংলার ঐতিয্যবাহী সাপের খেলা দেখতে শত শত নারী-পুরুষ ভীড় জমায় আলমডাঙ্গার নতিডাঙ্গায়। গতকাল নতিডাঙ্গা যুবসমাজের উদ্যোগে বাড়াদী ইউনিয়নের নতিডাঙ্গা কপাটি ব্রিজপাড়ায় উক্ত সাপের খেলা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই খেলায় ১৬ টি সাপুড়িয়া দল অংশ গ্রহণ করে। আগের দিন থেকেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে দলগুলি নিজেদের শক্তিশালি ও বড় বড় গোখরো সাপ নিয়ে এলাকায় হাজির হয়।

খেলার নিয়ম অনুযায়ী যে দলের সাপ সবচেয়ে বেশি সময় মঞ্চে ফণা তুলে দাঁড়িয়ে থাকতে পারবে তারা হবে চ্যাম্পিয়ন, এবং পুরস্কার পাবে একটি বড় খাশি ছাগল, রানার্সআপ দল পাবে একটি ভেড়া।

সেই অনুযায়ী ঝিনাইদহের সোহেল হোসেনের দলের সাপ টেবিলে ৩৬ মিনিট ফণা তুলে অবস্থান করে ১ম পুরস্কার জিতে নেয়। ২য় পুরস্কার পায় শৈলকুপার শহিদুলের দল। তার সাপ ফণা তুলে ছিলো ২৩ মিনিট।

খেলা শেষে উভয় দলের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান মাসুদ পারভেজ ও আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইউনিয়ন আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আশাবুল হক সম্রাট।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল হক লাল্টু। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আওয়ামী লীগ নেতা শাহানুর। খেলা পরিচালনা করেন মাহাবুল হোসেন, আমজাদ আলী, ফকিরচাঁদ, বাবুর আলী ও জব্বার আলী।