আলমডাঙ্গার পারকুলায় ছাগল-ভেড়ার জন্য নির্মিত ক্লাইমেট স্মার্ট সেডের উদ্বোধন

আলমডাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ অধি দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে বিনিয়োগ সহায়তার আওতায় ছাগল-ভেড়ার জন্য নির্মিত ক্লাইমেট স্মার্ট সেডের উদ্বোধন করা হয়েছে।

গতকাল বিকেল ৩টার দিকে পারকুলা পিজি চত্বরে ৮ লক্ষ টাকা ব‍্যায়ে নির্মিত ৪০টি ক্লাইমেট স্মার্ট সেডের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাস।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা বলেন,আমি শুনেছি আপনাদের একটা গ্রুপ আছে। এই ঘরগুলোর জন্য সঞ্চয় দিতে হয়েছে। তখন যারা সঞ্চয় দিয়েছেন তারাই এই ঘরের সুবিধাটা ভোগ করছেন। যারা খামারি আছে অনেকেই ৫০ বা ১০০ টাকা সঞ্চয় দেননি তারা কিন্তু এ সুবিধাটা পাচ্ছেন না। এখন অনেকেই আফছোস করছেন, আমি যদি সঞ্চয় জমা দিতাম তাহলে আমি একটা ঘর পেতাম।

দেখেন,মাননীয় প্রধানমন্ত্রীর চিন্তা চেতনা অনেক দূরদর্শি। তিনি চিন্তা করেন কালকের জন্য না। আগামী ২০ বছর পরের কথা চিন্তা করেন। আগামী ১০০ বছরে কি হবে উনার সেই পরিকল্পনা কিন্তু আমরা বাস্তবায়ন করছি।

উদ্বোধনি অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহিল কাফি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার সালমন আহমেদ ডন, সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদ, কৃষি অফিসার রেহানা পারভীন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, ইন্সটেক্টর জামাল হোসেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাক্তার মুস্তাকিম মুকুট, কালিদাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুল হক মিকা, প্রেসক্লাব সভাপতি খন্দকার সাউলাম মন্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আজম, কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার উপস্থাপনায় বক্তব্য রাখেন শিক্ষক মুফতি মাসুদুজ্জামান, বাসুদেব বিশ্বাস, খামারি রুলিয়া খাতুন, ইউপি সদস্য সাদিয়া খাতুন, আলিয়া খাতুন, ডলি খাতুন, আওয়ামী লীগ নেতা লিংকন জোয়ার্দ্দার, শেখ আতাউল হক, আব্দুল হান্নান, এনামুল হক জামাল উদ্দিন প্রমূখ।