আলমডাঙ্গার ব্রাইট মডেল স্কুলের মাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমতি লাভ

জেলার অন্যতম শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান আলমডাঙ্গার ব্রাইট মডেল স্কুল মাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমতি লাভ করেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ বেসরকারি মাধ্যমিক শিক্ষা-২ এর সিনিয়র সহকারি সচিব অসীম কুমার কর্মকার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন নিজস্ব ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে।

জেলার বৃহত্তর এ বিদ্যালয়টি মাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমতি লাভ করায় সংশ্লিষ্ট শিক্ষক ও শিক্ষার্থীদের উল্লাস প্রকাশ করতে দেখা গেছে।

চুয়াডাঙ্গা জেলায় ব্রাইট মডেল স্কুল ছাড়াও কুষ্টিয়া জেলার কুমারখালীর কয়া চাইল হ্যাভেন গার্লস হাই স্কুল, রবীন্দ্র মডেল মাধ্যমিক বিদ্যালয়, খলনগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, দৌলতপুরের দীঘলকান্দি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ভুরকাপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ডিজিটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়,

মেহেরপুর জেলার কালিগাংনী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ঝিনাইদহ জেলার পৌর মডেল স্কুল এন্ড কলেজ, যশোর জেলার মনিরামপুর উপজেলার চাঁন্দুয়া সমসকাটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, বালিধা আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, নড়াইল জেলার কালিয়ার পাঁচ গ্রাম উসমান গণি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়,

সাতক্ষীরা জেলার শীবপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়, বাগেরহাট জেলার চিতলমারী পরাণপুর শহীদ শেখ আবু নাসের মাধ্যমিক বিদ্যালয়, খুলনার ফুলতলা রাহমানিয়া এলিমেন্ট্রি স্কুল, খুলনা কালেক্টরিয়েট পাবলিক স্কুল এন্ড কলেজ।

এছাড়া দুটি বিদ্যালয়ে নিম্ন মাধ্যমিক পর্যন্ত পাঠদানের অনুমতি প্রদান করা হয়েছে। এ দুটি শিক্ষা প্রতিষ্ঠান হল খুলনার ফুলতলা প্রস্তাবিত জাহানাবাদ ইংলিশ স্কুল ও সাতক্ষীরার শ্যামনগর মর্ডান স্কুল।

এদিকে, মাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমতি লাভ করায় ব্রাইট মডেল স্কুলের পরিচালক জাকারিয়া হিরো বলেন, ব্রাইট মডেল স্কুল জেলায় সর্বাধিক ভাল ফলাফল অর্জনের পরও মাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমতি ছিল না বলে নানা ধরণের বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। এখন থেকে আর সে অসুবিধাগুলি আর থাকবে না।

আলমডাঙ্গা প্রতিনিধি: