আলমডাঙ্গার বড়-গাংনী বসতবাড়িতে আগুন মামলা তুলতে প্রাণ নাশের হুমকি

আলমডাঙ্গার বড়-গাংনী বসতবাড়িতে আগুন: মামলা তুলতে প্রাণ নাশের হুমকি

আলমডাঙ্গা উপজেলার বড়-গাংনী শত্রুতার জেরে বসতবাড়িতে আগুন দেবার ঘটনা ঘটেছে। এতে ভুক্তভোগী আনোয়ার হোসেনের প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্কিভুত হয়ে গেছে।

এঘটনায় ৩ জনের নাম উল্লেখ করে আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ ও চুয়াডাঙ্গা কোর্টে মামলা দায়ের করেছে। মামলা ও অভিযোগ তুলে নিতে ভুক্তভোগী আনোয়ারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে তিনি অভিযোগ তোলেন।

জানাগেছে, উপজেলার বড়-গাংনী গ্রামের মৃত জি মন্ডলের ছেলে আনোয়ার হোসেন। দীর্ঘদিন পৈত্রিক জমি নিয়ে একই গ্রামের মিজানুর রহমান ওরফে বাবু, খাইরুল ইসলাম ও তার স্ত্রী হালিমা খাতুনের সাথে বিরোধ চলে আসছে। ক্ষমতার অপব্যবহার করে তারা আনোয়ার হোসেনের বসতবাড়ির জমি জোরপূর্বক দখল নেবার চেস্টা করে। এনিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ দফায়-দফায় সালিশ বৈঠকও হয়েছে।

তবুও মিজানুর ও খাইরুল বিভিন্ন ভাবে আনোয়ারকে হুমকি দিতে থাকে। একপর্যায়ে আনোয়ার আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগে ক্ষিপ্ত হয়ে ২৫শে জুন মধ্যরাতে আগুন লাগিয়ে দেয়। আগুনের লেলিহান প্রতিবেশিরা দেখতে পেয়ে চিৎকার দিলে স্থানীয়রা দীর্ঘ সময় পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে পালিত ২৫ টি মুরগিসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে যায়।

এঘটনায় আবারো থানায় ও কোর্টে মামলা দায়ের করে আনোয়ার। ওই মামলা তুলতে আবারো প্রাণ নাশের হুমকি দিচ্ছে বাবু, খাইরুল ও তার স্ত্রী হালিমা।