আলমডাঙ্গার সকল হাট-বাজার বন্ধ ঘোষণা

আলমডাঙ্গায় পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত উপজেলার সকল হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন উপজেলা প্রশাসন।

গত শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী মাইকে প্রচার করে শনিবার থেকে দোকান-পাট বন্ধের ঘোষণা দেন। সাথে সাথে থানা অফিসার ইনচার্জ আলমগীর কবীর সঙ্গীয় ফোর্সসহ গার্মেন্টস পট্টিতে এসে দোকানের মালিকদের সাথে আলাপ আলোচনা করে শনিবার থেকে দোকান-পাট বন্ধের ঘোষণা জানিয়ে দেয়া হয়।

উল্লেখ্য গত প্রায় সপ্তাহ ধরে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী ও অফিসার ইনচার্জ আলমগীর কবীর সঙ্গীয় ফোর্সসহ সরেজমিন পর্যবেক্ষণ করে বাজারে মানুষের উপচেপড়া ভিড়, অসচেতনতা ও অবহেলা। যার কারণে কারণে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব যথাযথভাবে মানা হচ্ছে না। উপজেলার মানুষ বাজারে ক্রয় বিক্রয় করছে।

এতে করোনা ভাইরাস সংক্রমণ ভয়াবহভাবে ছড়িয়ে পড়ার আশংকা দেয়ায় প্রশাসন বন্ধের ঘোষণা দেন। এক জরুরি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা যেমন ফার্মেসী সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে।

নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচা বাজার বিকেল ৪ টা পর্যন্ত এবং মুদি দোকান ৬টা পযর্ন্ত খোলা থাকবে। এ নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।