আলমডাঙ্গার ৪৪টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে স্টুডেন্ট এক্সচেঞ্জ নির্বাচন অনুষ্ঠিত

আলমডাঙ্গা উপজেলার ৪৪টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সরেজমিনে এরশাদপুর একাডেমিতে গিয়ে দেখা গেছে উৎসবমুখর পরিবেশে গতকাল  সকাল ৯টা থেকে নির্বাচন শুরু হয়ে বিরতিহীনভাবে দুপুর ২টা অবধি ভোটদান চলে।

মোট ৩টি বুথে ভোটগ্রহণ করা হয়। প্রতিটি বুথে বিদ্যালয়ের ছাত্রিরা হলুদ শাড়ি পরিহিত অবস্থায় নিরাপত্তাক বাহিনি আনসার-ভিডিপির ডিউটি পালন করতে দেখা গেছে। প্রতিটি বুথে ছিল প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট। এছাড়া দায়িত্ব পালন করতে দেখা গেছে নির্বাচন কমিশনার, রিটার্নিং অফিসারকেও। তারা সকলেই বিদ্যালয়ের শিক্ষার্থি।

উপজেলা নির্বাহি অফিসার লিটন আলী, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল বারী ও অ্যাকাডেমিক সুপারভাইজার ইমরুল হক পরিদর্শন করেন নির্বাচন প্রক্রিয়া। নির্বাচনের সার্বিক ব্যবস্থাপনা দেখে তারা সন্তুষ্টি প্রকাশ করেন। তফসিল অনুযায়ী, ১৪ জানুয়ারি থেকে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের মনোনয়নপত্র আহ্বান করা হয়। ১৬ জানুয়ারি মনোনয়নপত্র জমা নেয়া হয়। যাচাই বাছাই শেষে ১৮ জানুয়ারি বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। ১৯ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়। এদিনই প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। আর ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। একই দিনই নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার লিটন আলী বলেন, শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চা তৈরি করতে ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচন হচ্ছে। এর মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চাসহ একে অপরকে সহযোগিতা করা, শ্রদ্ধা প্রদর্শন, শতভাগ শিক্ষার্থী ভর্তি ও ঝড়ে পড়া রোধে সহযোগিতা, পরিবেশ উন্নয়ন কর্মকালে অংশগ্রহণ নিশ্চিতসহ ক্রীড়া, সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত হবে।