আলমডাঙ্গায় ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাসের উদ্বোধন

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলমডাঙ্গার নাগদাহ ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল ১১টার দিকে উপজেলার ঘোলদাড়ি বাজারস্থ ফুটবল মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে একযোগে উপজেলার ৭ জন বীর মুক্তিযোদ্ধার বীর নিবাসে কাজের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসাবে ‘বীর নিবাস’ প্রকল্প কাজের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা ১ আসনের এমপি সোলাইমান হক জোয়াদ্দার ছেলুন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা সে জাতির পিতার মেয়ে। বাবা মা হারা, ভাই বোন হারা এমন কলঙ্ক অধ্যায় পৃথিবীতে কম দেশই আছে। রাষ্ট্র প্রধানদের হত্যা করা হয়েছে এমন ঘটনা অনেক দেশে আছে। কিন্তু একটি পরিবারের সকল সদস্যকে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে এমন ঘটনা এ দেশ ছাড়া কোন দেশে নেই।

দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেনো এত কাজ করছে। তার বাবার এ দেশকে নিয়ে স্বপ্ন ছিলো। এ দেশ পাকিস্তানের স্বার্বভৌমত্ব হিসাবে পূর্ব পাকিস্তান নামে পরিচিত ছিলো। গত ১৬ ডিসেম্বর আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো এদেশকে স্বার্বভৌম হিসাবে এ দেশকে প্রতিষ্ঠিত করা। এদেশের মানুষ খুধা, বাসস্থানসহ নিজের স্ব অধিকার নিয়ে জিবনযাপন করবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে আমরা যুদ্ধ করেছি। যুদ্ধে লাখো বীর মুক্তিযোদ্ধারা শহীদ হয়েছেন। আজ তার কন্যা দেশের নেতৃত্ব হাতে নিয়ে এ দেশকে খাদ্য ও দারিদ্র মুক্ত করেছে। এখন কেউ না খেয়ে রাত যাপন করে না। যাদের থাকার ঘর নেই তাদের ঘর করে দিচ্ছে। যাদের জমি নেই তাদের জমি দিচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নাগদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, আইলহাঁস ইউনিয়নের সভাপতি তোফাজেল হক, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বাদল, নাগদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলি আশরাফ মুন্না, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান হায়াত, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ জকু, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক সভাপতি আশিক ইকবাল স্বপন, খাসকররা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিল্লাল গণি। উদ্বোধনী অনুষ্ঠানেটি পরিচালনা করে আইলহাঁস ইউনিয়ন পরিষদের সচিব আশাদুল হক।