আলমডাঙ্গায় অসহায় দুস্তদের ইফতার ও সেহরি দিচ্ছে ছাত্রলীগ

আলমডাঙ্গায় অসহায় দুস্তদের ইফতার ও সেহরি দিচ্ছে ছাত্রলীগ

রমজানের শুরু থেকেই আলমডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে অসহায় ও দুস্থদের মানুষের মাঝে ইফতার ও সেহরি দিচ্ছে নেতাকর্মীরা। এছাড়াও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ সময়ে কোনো অসহায় মানুষ ইফতার ও সেহরি জোগাতে অসমর্থ হলে কলেজ ছাত্রলীগের উদ্যোগে পরিচয় গোপন রেখে তাদের সহায়তা করছে ।

এমন উদ্যোগকে প্রশংসনীয় হিসেবে দেখছে স্থানীয় সচেতন মহল। প্রতিদিন বিকেলে ও মধ্যরাতে এসব খাবার বিতরণ করছেন সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (২৭ মার্চ) বিকেলে আলমডাঙ্গা রেলওয়ে স্টেশন, শহরের স্বাধীনতা স্তম্ভ, লালব্রিজ ও আনন্দধাম রোডসহ বিভিন্ন এলাকার অসচ্ছলদের মাঝে ইফতার বিতরণ করা হয়। এতে নেতৃত্ব দেন কলেজ ছাত্রলীগ নেতা হৃদয় আহমেদ টিটন। আলমডাঙ্গায় এবারই প্রথম রমজানের প্রথম দিন থেকে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে অসহায় মানুষের মাঝে ইফতার ও সাহরি বিতরণ করে ছাত্রলীগ।

গত চারদিনে ভাসমান ও পথচারীদের পাশাপাশি আলমডাঙ্গা রেলওয়ে স্টেশন, ঘনবসতিপূর্ণ এলাকা, বিভিন্ন মাদরাসা, এতিমখানায় ইফতার ও সাহরির বিতরণ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

সোমবার বিকেলে শহরের আলতায়েবা মোড়ে প্রায় দেড় শতাধিক অসহায় ও অসচ্ছল মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়।

ছাত্রলীগ নেতা হৃদয় আহমেদ টিটন বলেন, আমাদের সংগঠনের বিভিন্ন মানবিক কার্যক্রম নতুন প্রজন্মকে তুলে ধরতেই এমন উদ্যোগ। মানবিক কার্যক্রমের অংশ হিসেবে ৫ শতাধিক অসহায়-দুস্থ ও শ্রমজীবী মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

আলমডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম জানান, অল্প মানুষের জন্য হলেও ইফতার বিতরণের কাজটি করছি। কারণ অনেকেই আছেন যারা কাজের কারণে বাসায় ইফতার করতে পারেন না। হয়তো তেমন কিছু খাওয়াও সম্ভব হয়ে ওঠে না। আমরা তাদের হাতে ইফতার তুলে দিচ্ছি। পুরো মাসজুড়ে কার্যক্রম চলবে।

এসময় উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগ নেতা সাগর, সাব্বির, মিলু, সাইফ, জয়, জিবন, ইভান, নয়ন, রিদান,ফাহিম, শিশির, আতিক, আশিক, মাসুম প্রমূখ।