আলমডাঙ্গায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত

আলমডাঙ্গায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত

আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে (মাসিক) আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত হয়েছে । আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বুধবার আলমডাঙ্গা সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে দুই পক্ষের শিক্ষকের মারামারির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে কমিটির সদস্যরা। এছাড়াও উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পূর্বের তুলনায় ভালো হওয়ায় প্রশংসা করেছে উপস্থিত ইউপি চেয়ারম্যানবৃন্দ। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেছে উপস্থিত উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও পুলিশ প্রশাসন। সার্বিক বিষয় গুলো উপজেলা প্রশাসনের নিকট উপস্থাপন করেন কমিটির নেতৃবৃন্দরা ।

মাসিক আইনশৃঙ্খলা (মাসিক) সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার স্নিগ্ধা দাস। এছাড়াও প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান সালমুন আহম্মেদ ডন।

তিনি বলেন, পূর্বের তুলনায় বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিত অনেকটা ভালো। তবে উপজেলায় মাদক বিক্রেতাদের গ্রেপ্তার না করে, সেবীদের গ্রেপ্তার প্রবণতা দেখা যাচ্ছে। কিন্তু প্রকৃতি মাদক ব্যবসায়ীরা ধরা ছোঁয়ার বাইরে থাকছে। এতে সমাজ থেকে মাদক বন্ধ করা যাবে না। মাদক নির্মূল করা কঠিন। মাদক নিয়ন্ত্রণ করতে যথাযথ গুরুত্বর ভূমিকা গ্রহণ করতে হবে উপজেলা ও পুলিশ প্রশাসনকে।

তিনি আরো বলেন,’ আলমডাঙ্গা সরকারি স্কুলের শিক্ষক শিক্ষকে মারামারি ঘটনাটি বিভিন্ন পত্রিকায় ফলাও করে প্রকাশিত হয়েছে। এটা খুবই দুঃখজনক ঘটনা। বিভিন্ন সময় স্কুল কেন্দ্রীক এমন ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও স্কুলের প্রধান শিক্ষককে কঠোর ভাবে হস্তক্ষেপ করা উচিত।

আলমডাঙ্গা সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষকে মারামারির ঘটনায় উপজেলা নির্বাহি অফিসার স্নিগ্ধা দাস প্রথমেই দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ঐতিহ্যগত স্কুলটিতে কোন শৃঙ্খলা নেই। বিভিন্ন সময় ওই স্কুলের দুই গ্রুপের শিক্ষক কিংবা শিক্ষক ও স্কুল ছাত্রীদের নিয়ে বিভিন্ন অভিযোগ ওঠে। তবে, দুই পক্ষের শিক্ষকের মারামারির ঘটনায় তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন এই কর্মকর্তা।
এসময় আলমডাঙ্গা উপজেলায় পুলিশের সার্বিক শৃঙ্খলা নিয়ে থানার পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, আমরা আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সার্বিক চেস্টা করে যাচ্ছি। ইতিপূর্বে চাইতে আলমডাঙ্গায় অপরাধ প্রবণতা অনেক কমেছে।

মাসিক আইনশৃঙ্খলা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, ডাঃ নাজনীন সুলতানা, কৃষি অধিদফতরের কর্মকর্তা রেহানা পারভীন, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আরিফুদ্দৌলা।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হকের উপস্থাপনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহিল কাফি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুজ্জোহা, ডিপিএইচই আশিবুজ্জামান, ভিডিপির (পরিদর্শক) আজিজুল হাকিম, ডাঃ মঞ্জুরুল হক বেলু, বি-আর ডিবি কর্মকর্তা সায়লা সারমিন, তথ্য আপা কেন্দ্রের কর্মকর্তা স্নিগ্ধা দাস, ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, আবু সাইদ পিন্টু, আলমডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক ড. মাহবুবুর রহমান, মহিলা কলেজের প্রভাষক সেলিম হোসেন, পৌরসভার কাউন্সিলর খন্দকার মজিবুল হক ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক, ইউপি চেয়ারম্যান আশিকুর রহমান ওল্টু, তাফসির আহম্মেদ লাল, সরোয়ার হোসেন, শাহিনুর রহমান, মখলেছুর রহমান শিলন, শেখ আসাবুল হক মিকা, মাহমুদুল হাসান চঞ্চল, মিনহাজ উদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা আলাউদ্দিন, আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম, সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান প্রমুখ।