আলমডাঙ্গায় আগামি সপ্তাহে গাংনী ইউপির ৯ নম্বর ওয়ার্ডের পূণরায় নির্বাচন

আলমডাঙ্গার গাংনী ইউনিয়নের রামনগর ৯ নম্বর ওয়ার্ডের নির্বাচনের আমেজ কাটেনি এখনো। নির্বাচনে একই ভোট পাওয়ায় পূণরায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামি ১ সপ্তাহের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জানান আলমডাঙ্গার নির্বাচন কমিশন।
নির্বাচন অফিস সূত্রে জানাযায়, গত ২৮ শে নভেম্বর তৃতীয় ধাপের ১৩ টি ইউনিয়নের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ নির্বাচনে গাংনী ইউনিয়নেও নির্বাচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত নির্বাচনে ৯টি ওয়ার্ডে মেম্বার ও সংরক্ষিত মহিলা আসনে যথাযথ ভোটে উত্তীর্ণ হলেও ৯ নম্বর ওয়ার্ডে একই ভোটে দুই প্রার্থী হওয়ায় পূণরায় নির্বাচনে ঘোষণা আসে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।
গত ২৮ শে নভেম্বর নির্বাচনের ৯ নম্বর ওয়ার্ডে ২ প্রার্থী অংশ গ্রহণ করে। মমিনুল হক মোমিন (মোরগ) প্রতিকে ও কলিমুদ্দিন (ফুটবল) প্রতিকে নির্বাচন করে। অনুষ্ঠিত নির্বাচনে ৪০১ ভোটে উত্তীর্ণ হয়। এ নিয়ে ওয়ার্ডে পূণরায় নির্বাচনের ঘোষণা আসে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।
রামনগর ৯ নম্বর ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৯৩৮ জন। নির্বাচনে মোট ৮৩৮ ভোট পোল হয়। এ ভোটে বাতিল হয় ৩৬ টি। (মোরগ) প্রতিকের প্রার্থীর মোট ভোট পোল হয় ৪৩২ ভোট। তার বাতিল ভোট ৩১ টি। এদিকে ফুটবল প্রতিকের মোট ভোট পোল হয় ৪০৬ টি। তার ভোট বাতিল হয় ৫ টি।
পূণরায় নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণা বন্ধ থাকলেও ভোটারদের দারস্থ হচ্ছে প্রার্থীরা। পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করার লক্ষে এখনো চলছে নির্বাচনের আমেজ।