আলমডাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালন

আলমডাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালন

‘নারীর সম অধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’- এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

এই উপলক্ষে আজ শুক্রবার বিকেল তিনটার দিকে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। উপজেলা কার্যালয়ের চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেখানেই ফিরে আসে।

পরে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার সালমুন আহমেদ ডন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার আব্দুল্লাহিল কাফি, ইন্সটেক্টর জামাল হোসেন, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আশুরা খাতুন পাতা, আমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আলম।

স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা মাকসুরা জান্নাত। কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার উপস্থাপনায় বক্তব্য রাখেন উদ্যোক্ত হেলেন আক্তার কামনা, নারীর উদ্যোক্তা সুরভী শরিফা, নারী উদ্যোক্তা রুসনি আক্তার তামান্না, আফিয়া জয়নব। কবিতা পাঠ করেন ভাংবাড়িয়া কিশোর কিশোরী ক্লাবের ছাত্রী শামসুন্নাহার শম্পা।কোরআন থেকে তেলাওয়াত করেন মহিউদ্দিন একাডেমীর ছাত্র হাফেজ মনিরুল ইসলাম।