আলমডাঙ্গায় সড়ক দূর্ঘটনায় নিহত-১ শিশুসহ আহত-৫

আলমডাঙ্গায় ইঞ্জিনচালিত অবৈধযান আলমসাধু ও ব্যাটারিচালিত ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে এক বৃদ্ধা নিহত ও শিশুসহ পাঁচজন গুরুত্বর আহত হয়েছে।  শনিবার দুপুর ১ টার দিকে আলমডাঙ্গা উপজেলার নগরবোয়ালিয়া গ্রামের মাঠের মধ্যে এ দূর্ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানাগেছে, আলমডাঙ্গার ভালাইপুর বাজার হতে আলমসাধু যোগে ৬জন যাত্রী নিয়ে হাটবোয়ালিয়ায় যাচ্ছিলো। এ সময় নগরবোয়ালিা মাঠের মধ্যে পৌছালে আলমসাধু ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মনোয়ারা খাতুন নামের ১ বৃদ্ধা নিহত হয়। আহত হয় শিশুসহ আরো ৫ জন।

নিহত মনোয়ারা খাতুন আলমডাঙ্গা উপজেলার গাংনী ইউনিয়নের নান্দবার গ্রামের মৃত ইয়ামিন আলীর স্ত্রী।আহতরা হলেন, একই উপজেলার ভাংবাড়িয়া গ্রামের নুরুল হকের স্ত্রী রুলিয়া খাতুন (৬০), একই গ্রামের ইসরাফিল আলীর স্ত্রী রেহানা খাতুন (৪০), ভোগাইলবগাদী গ্রামের আমিরুল ইসলামের স্ত্রী আফরোজা খাতুন (৫৫), বড় বোয়ালীয়া গ্রামের মোশারেফ হোসেনের ছেলে ইজিবাইক চালক বিল্লাল হোসেন (৫০), ও কুষ্টিয়া জেলার মিরপুর থানার কেশবপুর গ্রামের জিনারুলের মেয়ে মাহমুদা খাতুন (৬)।

আহতদের মধ্যে দুজনের শারিরীক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক রাজশাহীতে রেফার্ড করেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল শনিবার দুপুরে আলমডাঙ্গা উপজেলার নগরবোয়ালীয়া গ্রামের মাঠের মধ্যে ইঞ্জিনচালিত অবৈধযান আলমসাধু ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইজিবাইক চালকসহ ছয়জন যাত্রী হতাহতের ঘটনা ঘটে।

পরে স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে এর কিছুক্ষন পর বৃদ্ধা মনোয়ারা খাতুনের মৃত্যু হয়।
আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়া উদ্দিন আহমেদ বলেন, মাথা ও বুকে প্রচন্ড আঘাত পাওয়ায় চিকিৎসধীন অবস্থায় মনোয়ারা খাতুন নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এছাড়াও রুলিয়া খাতুন ও শিশু মাহমুদা খাতুনের মাথায় আঘাতপ্রাপ্ত হওয়ায় তাদের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বাকি তিনজনের অবস্থা শঙ্কামুক্ত।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নগরবোয়ালিয়া মাঠের মধ্যে আলমসাধু ও ইজিবাইক সংঘর্ষে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এছাড়াও কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি। এ বিষয়ে এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।