আলমডাঙ্গায় ঈদের ছুটির চারদিনে দেড়শতাধিক ’র বেশি বিয়ে

লকডাউন না থাকায় এবারে ঈদুল আজহায় আলমডাঙ্গায় বিয়ের হিড়িক পড়েছে। ঈদের আগের দিন থেকে শুক্রবার পর্যন্ত উপজেলায় হিন্দু, মুসলিম ও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যে প্রায় দেড়শতাধিক বেশি বিয়ে হয়েছে।
উপজেলা নিকাহ রেজিস্ট্রার ও হিন্দু বিয়ে রেজিস্ট্রারের সূত্র জানা গেছে, আলমডাঙ্গায় ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ঈদুল আজহা উপলক্ষে অনেক তরুণ-তরুণী ঢাকা থেকে ছুটিতে বাড়ি এসেছেন। এছাড়াও, দীর্ঘদিন করোনার কারণে স্কুল কলেজ বন্ধ থাকার কারণেই ঈদ উপলক্ষে এ বিবাহের সংখ্যা দেখা যায়।

গত ১৪ দিনের টানা লকডাউন ৮ দিন শিথিল হওয়ায় জনজীবন স্বাভাবিক হয়। এ সুযোগে অনেক পরিবার তাদের সন্তানদের বিয়ে দেওয়ার জন্য ঈদের ছুটিকেই বেছে নেন। সে অনুযায়ী গত চার দিনে দেড়শতাধিক বিয়ে সম্পন্ন হয়েছে।

আরো জানা গেছে, ঈদের পরদিন (বৃহস্পতিবার) আলমডাঙ্গা পৌরসভার মধ্যে তিন ৫ তরুণ তরুণীর বিয়ে হয়েছে।

সদ্যবিবাহিত খাদেমপুর গ্রামের তরিকুল ইসলাম বলেন, করোনায় আমরা ঘরবন্দি হয়ে আছি। কিন্তু বয়স তো থেমে নেই। তাই পরিবারের সিদ্ধান্তে আমাকে বিয়ে করতে হলো।

ওই উপজেলার আইলহাঁস ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার বলেন, এবারে বিয়ে বেশি হচ্ছে। আমার ইউনিয়নে প্রতিদিনই ৩-৪টি বিয়ে হচ্ছে।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার ইউএনও রনি আলম নূর বলেন, করোনার কারণে থেমে থেমে লকডাউন হওয়ার কারণে বিয়ে সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বন্ধ ছিলো। গত ৮ দিনের লকডাউন শিথিল হওয়ায় উপজেলায় বিয়ের আনুষ্ঠানিকতা বেড়ে গেছে। সবাইকে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই সামাজিক অনুষ্ঠানগুলো সীমিত পরিসরে পালন করতে বলেছি।