আলমডাঙ্গায় ক্যাপ্টেন শাহীনের স্মরনসভা করলো ‘ব্লুজম গার্ডেন’

আলমডাঙ্গায় অকাল প্রয়াত মেরিন ইঞ্জিনিয়ার ক্যাপ্টেন শাহীনুল ইসলাম শাহীনের স্মরণসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে শহরের থানাপাড়া কমিউনিটি সেন্টারে মরহুম শাহীনের এসএসসি ব্যাচ- ১৯৮৭’র বন্ধুদের গড়া বন্ধু সংগঠন ‘ব্লুজম গার্ডেন’ স্মরণসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে মরহুম শাহীনের বড় ভাই ও সংগঠনের বন্ধু-বান্ধবীরা উপস্থিত ছিলেন।

বন্ধু সংগঠন ব্লুজম গার্ডেনের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন প্রয়াত শাহীনের বড় ভাই শহিদুল ইসলাম। তিনি স্মরণসভায় তার ছোটভাই শাহীন সম্পর্কে বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। কান্নায় ভেঙ্গে পড়েন শাহীনকে স্মরন করতে যাওয়া তার বাল্যবন্ধু ব্লুজম গার্ডেনের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনিও।

স্মরণসভায় একে একে বন্ধুরা অকালে হাঁরিয়ে যাওয়া তাদের বন্ধু শাহীনকে নিয়ে স্মৃতিচারণ করতে থাকেন। স্কুল-কলেজে শাহীনকে নিয়ে আনন্দ-বেদনার গল্প বলতে গিয়ে সব বন্ধুদেরই অশ্রুসজল হয়ে ওঠে। সেদিনের কলেজ ক্যাম্পাসের উচ্ছল তরুন শাহীন সবাইকে ফেলে অকালেই না ফেরার দেশে চলে গেছেন। এটা মানতে বন্ধুদের খুব বেশী কষ্ট হয়। সব বন্ধুদের স্মৃতিচারনে ঘূরেফিরে তাদের সেই কষ্টের কথাই বারেবারে উঠে আসে।

উল্লেখ্য, ব্লুজম গার্ডেনের অন্যতম বন্ধু ক্যাপ্টেন শাহীনুল ইসলাম শাহীনের কর্মজীন ছিল সাগর-মহাসাগনের অথৈই জলে। তিনি এ জাহাজ সে জাহাজে করে ঘুরে বেড়াতেন পৃথিবীর এ প্রান্ত থেকে ওপ্রান্তে। পৃথিবীর দিকদিগন্ত ঘুরে চলতি সালের ১৭ এপ্রিল সাগরের বুকে জাহাজেই তিনি স্ট্রোক করে অকালে প্রাণ হারান। ব্লুজম গার্ডেন হারায় এক অকৃত্রিম বন্ধু।