আলমডাঙ্গায় ছাগল চোর গণপিটুনীর শিকার

আলমডাঙ্গার আইলহাস ইউনিয়নের বলিয়ারপুর গ্রাম থেকে অটোতে তুলে ছাগল চুরি করে পালিয়ে যাওয়ার সময় দুই ছাগল চোরকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে গ্রামবাসী। গতকাল বিকেলে ওই ঘটনা ঘটে। পরে ঘোলদাড়ি ফাঁড়ির পুলিশ গিয়ে জনতার হাত থেকে দুই চোরকে উদ্ধার করে থানায় সোপর্দ করে।

আটককৃত চোর হল চুয়াডাঙ্গার আরামপাড়ার আসলামের ছেলে রুবেল ও ফার্মপাড়ার মৃত নুর ইসলামের ছেলে মঈনুদ্দিন। তারা চুয়াডাঙ্গা থেকে একটি অটো রিক্সা নিয়ে বলিয়ারপুর গ্রাম এলাকায় ছাগল চুরি করতে আসে।

ঘোলদাড়ি ক্যাম্পের টুআইসি এএসআই খালিদ হোসেন জানান, রবিবার বিকেল সাড়ে ৩ টার দিকে বলিয়ারপুর গ্রাম থেকে সংবাদ আসে দুইজন ছাগল চোরকে ধরে গ্রামবাসী আটকে রেখেছে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে জনগণের কাছ থেকে উদ্ধার করে থানায় সোপর্দ করা হয়েছে।

স্থানীয়রা জানায়, রুবেল ও মঈনুদ্দিন পেশাদার চোরচক্রের সদস্য। তারা একটি অটো নিয়ে দুপুরের দিকে বলিয়ারপুর গ্রাম থেকে মাঠের দিকে যেতে কিছুটা নির্জন রাস্তায় অবস্থান নেয়।

সুযোগ বুঝে ঘাস খেয়ে বেড়ানো দুইটি ছাগল ধরে তারা অটোতে তুলে নেয়। ছাগল তুলে নেওয়া দেখে ফেলে এক গ্রামবাসী। তার চিৎকারে পথচারীরা দৌড়ে আসলে চোর দু‘জন ছাগল দুটিকে অটো থেকে ছেড়ে দেয়।

এরপরও চোরকে ধরতে তাড়া দেয় জনতা। চোর দুজন জীবন বাঁচাতে অটো ফেলে মাঠের দিকে দৌড়ে পালাতে থাকে। জনগণও তাদের পিছু নিয়ে ধরে ফেলে। ধরে তাদেরকে গ্রামের ভেতর এনে গণপিটুনী দেওয়া হয়। এরপর পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ গিয়ে তাদেরকে উদ্ধার করে থানায় সোপর্দ করে।