আলমডাঙ্গায় দুই বছর পর পুরোনো রূপে রথযাত্রা

আলমডাঙ্গায় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ঐতিহ্যবাহী রথযাত্রা অনুষ্টিত হয়েছে। গত বছর করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের কারণে ঐতিহাসিক রথ শোভাযাত্রাসহ অনেক আনুষ্ঠানিকতা বাতিল করা হয়েছিল।

এবার কোনো বিধি নিষেধ না থাকায় আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘসহ (ইস্কন) বিভিন্ন ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে আনন্দ শোভাযাত্রা, কীর্তন, পবিত্র গীতা থেকে পাঠসহ নানা আয়োজন। দুই বছর পর এবারের রথ যাত্রায় ব্যাপক লোকসমাগম হয়।

শুক্রবার বিকেল ৫ টায় রথতলার দুর্গা মন্দির থেকে রথ যাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে রথতলায় রথ যাত্রাটি শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন সর্বজনীন শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা কমিটির সভাপতি বাবুর সুশীল কুমার ভৌতিক, চুয়াডাঙ্গা জেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি প্রশান্ত অধিকারী, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাক্তার অমল কুমার বিশ্বাস,পুজা, পৌর পুজা উদযাপন কমিটির সভাপতি ও তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পরিমল কুমার ঘোষ কালু, পৌর উদযাপন কমিটির সাধারণ সাধারণ সম্পাদক ও জেলা পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক নয়ন সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পৌর শাখার সাধারণ সম্পাদক পলাশ আচার্য, আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎ কুমার সাহা, পবন ভৌতিকা, উৎপল দত্ত, বরুন পান্ডে, রাজকুমার অধিকারী, প্রশান্ত কুমার শিহি, সুব্রত সাহা, গণেশ অধিকারী, রিপন, মদন কুমার সাহা, অসীম সাহা, মুন্না ভৌতিকা,ষষ্ঠী বিপুল, গোপেন আচার্য, মিন্টু অধিকারী,নির্মল কবিরাজ প্রমুখ।