আলমডাঙ্গায় ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রকল্পের উপকরণ বিতরণ

ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রকল্পের আওতায় সিআইজি সদস্যদের মাঝে বিভিন্ন প্রদর্শনীয় উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে আলমডাঙ্গা প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যোগে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যোগে উপকরণ বিতরণ অনুষ্ঠানে জেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডা: গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা ১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন বলেন, “আমরা চাকুরির পিছনে না দৌড়ে নিজের অল্প অর্থের একজন বড় উদ্যোক্তা হতে পারি। শিক্ষিত বেকার না থেকে প্রাণী সম্পদ বিভাগের বাংলাদেশ সরকারের দেওয়া প্রণোদনার মাধ্যমে সমাজে একজন বড় উদ্যোক্তা হওয়া সম্ভব।

আমাদের দিনের সাথে পাল্লা দিয়ে দুধ, ডিম, মাংসের চাহিদা বাড়ছে। এ চাহিদার কারণেই আমাদের দেশে বিভিন্ন প্রজাতির হাঁস, মুরগি, গরু, ছাগলসহ বিভিন্ন প্রাণী পালন করা হচ্ছে। এসব পালনের জন্য আমাদের সমাজে অনেক তরুণ ও গৃহিনীসহ আর্থিকভাবে সাবলম্বী হচ্ছে।

আমরা শিল্প-বাণিজ্য হিসেবে যেভাবে পোষাকসহ বিভিন্ন পণ্য বিদেশে রপ্তানি করা হয়। একদিন এই বাংলাদেশ থেকে মাছ, মাংস, ডিম রপ্তানি করা হবে। আপনারা চাকুরীর পিছনে না ছুটে একজন সফল উদ্যোক্তা হন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লিটন আলি, আলমডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান সালমুন আহম্মেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লিপু মোল্লা, আলমডাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল্লাহিল কাফি, উপজেলা কৃষি কর্মকর্তা হোসেন শহিদ সরওয়ার্দী, সরকারি কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট কৃষিবিদ গোলাম সরোয়ার মিঠু, আলমডাঙ্গা থানার তদন্ত কর্মকর্তা মাসুদুর রহমান, কুমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ পিন্টু, বেলগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান চঞ্চল প্রমুখ।