আলমডাঙ্গায় বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

আলমডাঙ্গায় শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ সাংবাদিক সম্মেলনে করেছেন। চুয়াডাঙ্গা জেলা ট্রাক- ট্রাক লরি-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ৯৫৭ আলমডাঙ্গা শাখার অবৈধ ইউনিয়নের নামধারী শ্রমিক কর্তৃক ১৮৯৫ এবং ৫৯৫ শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে এ মঙ্গলবার বেলা ১১টার দিকে শ্রমিক ইউনিয়নের অফিসে এ সাংবাদিক সম্মেলন করা হয়েছে।
চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক-সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আলমডাঙ্গা শাখার সভাপতি লিখিত এ সংবাদ সম্মেলনে উল্লেখ করেন, গত ৫ অক্টেবর চুয়াডাঙ্গা জেলা ট্রাক- ট্রাক সলরি-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের আলমডাঙ্গা শাখা ৯৫৭ অবৈধ শ্রমিক ইউিিনয়রের কমিটি ঘোষনা করেছে।

তারা লাল ব্রীজের নিকট একটি অফিস করেছে। তাদের কমিটিতে অধিকাংশই নামধারী শ্রমিক। যা ৬অক্টেবর পত্রিকায় প্রকাশিত হয়েছে। আমাদের ৫৯৫’র ৭জন সদস্য নাম ওই অবৈধ কমিটি রাখে। ৫৯৫ এর ৭ জন সদস্যই অবৈধ ওই কমিটি থেকে পদত্যাগ করেছে। গত ৬ অক্টোবর নামধারী কমিটির লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ১৮৯৫ এবং ৫৯৫’র সদস্যদের উপর হামলা করে। পরে আলমডাঙ্গা থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।

এসব অবৈধ শ্রমিক যে কোন সময় হামলা করতে পারে। পরিবহণ শ্রমিকদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। ভবিষৎতে ট্রাক ও পরিবহনে চাঁদাবাজী করার জন্য তারা ওই নামধারী শ্রমিক দিয়ে অবৈধ কমিটি (৯৫৭) রেজিঃ নং সাইন বোর্ড উত্তোলন করেছে।

আমরা আলমডাঙ্গা থানা মটর শ্রমিকের পক্ষ থেকে জোর দাবী জানাচ্ছি ওই কমিটি বিলুপ্ত করে নামধারী শ্রমিকদের সাইন বোর্ডটি অপসারণ করা হোউক। যদি দাবী না মানা হয়, তারা যদি পূনরায় আমাদের সাংগঠনিক কার্য্যকলাপে বাধা প্রদান করে শ্রমিকদের উপর হামলা করে তাহলে আমরা কর্ম বিরতিতে যেতে বাধ্য থাকবো। শ্রমিক নেতৃবৃন্দ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
আলমডাঙ্গা