আলমডাঙ্গায় বিএনপি ও জাসদের অফিস ভাঙচুর, বিক্ষোভ সমাবেশ

পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে মোবাইল ও ধানের শীষ প্রার্থীর অফিস ভাঙচুর করায় উত্তাল আলমডাঙ্গা। গত সোমবার রাতে দুর্বৃত্তরা অতর্কিত হামলা চালিয়ে মোবাইল মার্কা প্রার্থী এম সবেদ আলির অফিস ও বিএনপির ধানের শীষ অফিস ভাঙচুর করে। অফিস ভাঙচুরের ঘটনায় গত সোমবার রাতেই প্রতিবাদ মিছিল করেছে প্রার্থীর সমর্থকেরা।

এরই পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার বিকেল ৫ টার দিকে বিক্ষোভ সমাবেশ করে মোবাইল মার্কার প্রার্থীর পক্ষে নেতাকর্মীরা। সকাল থেকে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, আসন্ন আলমডাঙ্গা পৌরসভা নির্বাচন আগামী ১৪ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে জোর প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা। এবারের আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে তিনজন দলের তিন হাইব্রিড নেতার অংশ গ্রহণেই চলছে নির্বাচনী প্রচার-প্রচারণা।

এবারের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে হাসান কাদির গনু নির্বাচন মাঠে লড়ছেন। জাসদের মনোনীত প্রার্থী এম সবেদ আলি মোবাইল ও বিএনপি প্রার্থী আলহাজ্ব মীর মহি উদ্দিন ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন মাঠে উত্তাপ ছড়াচ্ছে। কে হবে এবারের পৌর নির্বাচনের আলমডাঙ্গা পৌর পিতা। এ দিয়ে গুঞ্জন চলছে দীর্ঘদিন।

জল্পনা-কল্পনার মধ্য দিয়ে আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে জিততে মরিয়া হয়ে উঠেছে সকল প্রার্থী। ওয়ার্ডে ওয়ার্ডে প্রচারণায় গড়ে তোলা হয়েছে অস্থায়ী নির্বাচন অফিস। নির্বাচন অফিসে নেতাকর্মীদের উদ্যোগে দল বেধে সাধারণ জনগণের নিকট ছুটছে ভোট প্রার্থীরা।

গতকাল সোমবার রাত ৮ টার দিকে পৌরসভার ৯ নং ওয়ার্ড বন্ডবিলে বিএনপির ধানের শীষ অফিস ও ৪ নং ওয়ার্ড আনন্দধামে জাসদের মোবাইলের অফিসে দুর্বৃত্তরা ভাঙচুর করে। এ ঘটনায় সোমবার রাত জুড়ে শহর জুড়ে উত্তাপ সৃষ্টি হয়।

অফিস ভাঙচুরের ঘটনায় রাতেই রাস্তায় নামে মোবাইল প্রার্থীর সমর্থকেরা। প্রতিবাদী কন্ঠে উত্তাপ সৃষ্টি হয় পৌরসভা জুড়ে। অতিরিক্ত পুলিশের উপস্থিতে নিমিশেই নিস্তব্ধতা নেমে আসে।

রাতেই মোবাইল মার্কা প্রার্থী এম সবেদ আলি আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ করে। প্রতিবাদ সমাবেশ থেকে বিক্ষোভ মিছিলের ডাক দেয় নেতাকর্মীরা। গতকাল বিকেল ৫ টার দিকে মোবাইল প্রার্থীর পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশ করে।

আসন্ন আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচনে সুষ্টু পরিবেশ রাখতে জেলা পুলিশের পক্ষ থেকে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

নির্বাচনে অপ্রিতিকর পরিস্থিতি মোকাবেলা করতে গতকার মঙ্গলবার সকাল থেকে পৌরসভা জুড়ে মহড়া চলে।