আলমডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা গোলাম রহমানের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

আলমডাঙ্গার কালিদাসপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাবেক রেলওয়ে কর্মকর্তা গোলাম রহমান ইন্তেকাল করছেন। ( ইন্না —– রাজিউন) তিনি ব্রেন স্টোক ও হৃদরোগে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতারে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

বুধবার তাঁকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে। জানাগেছে, আলমডাঙ্গা উপজেলার কালিদাসপুর গ্রামের মরহুম অফিল বিশ্বাসের বড় ছেলে।  গোলাম রহমান ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। দেশ স্বাধীন হওয়ার পর রেলওয়ের ষ্টেশন মাস্টার হিসেবে নিয়োগ প্রাপ্ত হন।

২০০৮ সাথে তিনি আলমডাঙ্গা ষ্টেশনে মাস্টার হিসেবে চাকুরীরত অবস্থায় অবসর গ্রহণ করেন। তিনি বেশ কয়েক বছর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। গত সোমবার তিনি ব্রেন স্ট্রোক ও হৃদরোগ আক্রান্ত হলে প্রথমে স্থানীয় ক্লিনিকে ও পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার দুপুরে তিনি মৃত্যু বরণ করেন।

বুধবার তাঁকে পুলিশের একটি চৌকসদল তাকে গার্ড অব অনার প্রদান করেন। পরে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি হুমায়ন কবির, ওসি অপারেশন দেবব্রত রায়,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শফিউর রহমান জোয়ার্দ্দার সুলতান,সাবেক কমান্ডার আব্দুল কুদ্দুস,বীর মুক্তিযোদ্ধা মঈনদ্দীন, বীর মুক্তিযোদ্ধা নহর আলী,বীর মুক্তিযোদ্ধা আনছার আলী, বীর মুক্তিযোদ্ধা খবির উদ্দিন, এসআই গিয়াস,এসআই সুলতান, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের রাজু আহম্মেদসহ স্থানীয় গন্যমান্য বর্গ।