আলমডাঙ্গায় মন্টু ট্রেডার্স এর বিরুদ্ধে নকল ভুসি তৈরির অভিযোগ

আলমডাঙ্গায় নিম্নমানের ভুসি তৈরির অভিযোগ উঠেছে। পৌর এলাকার মিয়াপাড়ায় গোপন ঘরে চালের গুড়া ও ধানের গুড়া দিয়ে এ নিম্নমানের ভুসি তৈরি করছে বন্ডবিল গ্রামের মিনারুল ইসলাম।

নিম্নমানের এ ভুসি তৈরি করে গবাদি পশু পালন কারীদের কাছে উচ্চ মূল্যে বিক্রয় করে। এতে করে প্রতারিত হচ্ছে সাধারণ জনগণ।

জানা গেছে, আলমডাঙ্গার পৌর এলাকার বন্ডবিল গ্রামের মিনারুল ইসলাম সে দীর্ঘদিন মাছ বাজার প্রাঙ্গণে মেসার্স মন্টু ট্রেডার্স নামের ভুসি মালে ব্যবসা পরিচালনা করে আসছে।

এই সুযোগে মিনারুল গত ২ বছর যাবৎ ধানের গুড়া ও চালের গুড়া মিশিয়ে ভুসি তৈরি করছে। এই কোম্পানির নিম্নমানের ভুসি মার্কেট থেকে সংগ্রহ করে তা মিশিয়ে মেসার্স পদ্মা ফ্লাওয়ার মিলস নারায়ণগঞ্জ বিডিএস নং ৩৯৭ এই কোম্পানির বস্তায় ভর্তি করে তা বাজার জাত করছে। এ নিম্নমানের ভুসি বিক্রয় করে অধিক মুনাফা অর্জন করছে মেসার্স মন্টু ট্রেডার্স এর মালিক মিনারুল ইসলাম।

সূত্র জানায়, মিনারুল ইসলাম দীর্ঘদিন যাবৎ মেয়াদ উত্তীর্ণ নোংরা ভুসি, ধানের গুড়া ও ময়দা দিয়ে এ ভুসি তৈরি করে। মিনারুল বিভিন্ন মাধ্যমকে ম্যানেজ করে মিয়াপাড়ায় গড়ে তোলে এ অবৈধ ভুসি তৈরির কারখানা। অল্প দামে ভুসি তৈরি করে উচ্চ মূল্যে তা বিক্রয় করে। এখানে তৈরি নকল ভুসি মাছ বাজারের মেসার্স মন্টু ট্রেডার্সে বিক্রয় করে।

এবিষয়ে আলমডাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল্লাহীল কাফি বলেন, যদি কেউ আইন ভঙ্গ করে অবৈধ ভাবে গরু ছাগলের খাবার তৈরি করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ ভঙ্গ করলে তার বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানার আওতায় আনা হবে।