আলমডাঙ্গায় রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন

পৌরসভা উন্নয়ন ও জলাবদ্ধতা নিরাসনে আলমডাঙ্গায় একযোগে ৩৩ টি রাস্তা ও ড্রেন নির্মাণের উদ্বোধন করা হয়েছে।

গতকাল বুধবার সকাল ১০ টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দার সেলুন এ নির্মিত প্রকল্পের রাস্তা ও ড্রেন নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সর্ববৃহৎ আলমডাঙ্গা পৌরসভার গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় ১১ টি প্যাকেজের অনুকুলে ৩৩টি প্রকল্পের কাজ এক যোগে সমাপ্ত হবে।
উদ্বোধন অনুষ্ঠানে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হাসান কাদির গনুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সেলুন জোয়াদ্দার বলেন, করোনা মহামারীর কারণে আলমডাঙ্গা পৌরসভার উন্নয়নে ব্যাপক বাঁধার সম্মুখীন হয়েছে।

এই কারণে পৌর এলাকাবাসীকে সাময়িক দুর্ভোগের সম্মুখীন হতে হয়েছে। বর্তমান সরকার উন্নয়ন মুখী সরকার। এ সরকারের আমলে আলমডাঙ্গা উপজেলায় ২ শত ৯২ কিলোমিটার রাস্তা নির্মাণ করা হয়েছে। প্রত্যন্ত অঞ্চলে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকার দেশে বড় বড় মেগা প্রকল্পের কাজ চলমান রেখেছে। তিনি আরও বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বাপের বেটি, তিনি নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, চট্টগামে কর্ণফুলি টানেল, ফ্লাইওভার ব্রিজ, ঢাকা এক্সপ্রেস ওয়ে, মেট্রো-রেলসহ বিভিন্ন প্রকল্প বাস্থবায়ন করে দেখিয়ে দিলেন আমরাও পারি।

এ ছাড়াও অসংখ্য উন্নয়ন কাজ চলমান রেখেছেন। তিনি আরো বলেন, আলমডাঙ্গা পৌরসভার ১১ টি প্যাকেজের অনুকুলে ৩৩ টি প্রকল্পের প্রতিটি কাজ স্থানীয়রা দেখে ও বুঝে নিবেন। মনে রাখবেন এই টাকা আপনার আমার ট্যাক্সের টাকায় নির্মিত হচ্ছে। তাই এই কাজ আপনারা শিডিউল অনুযায়ী কাজ গুলি আপনারা বুঝে নিবেন। ঠিকাদারি প্রতিষ্ঠানের কেউ শিডিউল না দেখাতে কিংবা পৌরসভার সাথে জড়িত ব্যক্তিরা হুমকি দিলে আমাকে জানাবেন। সাংবাদিক ভাইদের বলছি, আপনাদেরও দায়িত্ব আছে, আপনারা দেখবেন, কাজে কোন অনিয়ম করলে আপনাদের কলম যেন বন্ধ না হয়।

প্রতিটা উন্নয়নের কাজে ব্যবহৃত টাকা প্রত্যেকটি সাধারণ মানুষের। যদি রাস্তা বা ড্রেন নির্মাণ বুঝে না নেন তাহলে নিজেদের ভোগান্তি নিজেরাই ডেকে আনবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা প্রকৌশলী এলজিইডি আব্দুর রশিদ, থানা অফিসার ইনচার্জ আলমগীর কবির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রশান্ত অধিকারি, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রবিউল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব লিয়াকত আলী লিপু মোল্লা, হামিদুল ইসলাম, আমিরুল ইসলাম মন্টু।

ছাত্রলীগ নেতা মামুনের উপস্থাপনায় বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর আব্দুল গাফ্ফার, মামুন অর রশিদ হাসান, মতিয়ার রহমান বাবু মুন্সি। এ ছাড়াও উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু মুছা,সম্পাদক সিরাজুল ইসলাম,পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, রেজাউল হক তবা, ৯নং ওয়াড আওয়ামী লীগের সভাপতি সহিদুল হক মোল্লা, টিংকু মোল্লা, পৌর আওয়ামী লীগের সকল ওয়ার্ডের সভাপতি, সম্পাদক, সকল কাউন্সিলর বৃন্দ।