আলমডাঙ্গায় শ্মশান ঘাটে শাপলা তুলতে গিয়ে ২ শিশুর মৃত্যু

আলমডাঙ্গায় শ্মশান ঘাটে শাপলা তুলতে গিয়ে ২ শিশুর মৃত্যু

আলমডাঙ্গার মরা নদীর পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বিকেলে বন্দরভিটা গ্রামের শ্মশান ঘাট এলাকায় শাপলা ফুল তুলতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার গাংনী ইউনিয়নের বন্দরভিটা গ্রামের বাবুল হোসেনের ছেলে সাব্বির হোসেন (৮) ও একই গ্রামের রানা মিয়ার ছেলে হুসাইন (৭)। নিহতরা দুজনই স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী।

স্থানীয়রা জানান, নিহত সাব্বির ও হুসাইন গতকাল সোমবার বেলা ১২ টার দিকে বন্দরভিটা গ্রামের মরা নদীর শ্মশানঘাট এলাকায় শাপলা ফুল তুলতে গিয়ে নিখোঁজ হয়। পরিবারের লোকজন তাদের দুজনকে খোঁজাখুঁজি করলেও সন্ধান পায় না। বিকেলে দুই পরিবার ও গ্রামের লোকজন মরা নদীতে খোঁজাখুঁজি করলে দুজনকে পানিতে ভাসমান অবস্থায় উদ্ধার করে। এ সময় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুর বারী জানান, দুই শিশু দুপুরে মরা নদীতে শাপলা তুলতে গিয়ে নিখোঁজ হয়। বিকেলে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা ও এলাকাবাসী তাদের খুঁজতে থাকে। পরে ওই নদীর পানিতে ভাসমান অবস্থায় দুজনের লাশ উদ্ধার করে এলাকাবাসী ।

বড়-গাংনী তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক বাবর আলী বলেন, ঘটনাটি মর্মান্তিক। শাপলা ফুল তুলতে গিয়ে দুই শিশু পানিতে ডুবে মারা গেছে। দুজনের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এঘটনায় আলমডাঙ্গা থানায় অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।