আলমডাঙ্গায় সরকারি জায়গায় অবৈধ ভাবে স’মিল নির্মাণের অভিযোগ

আলমডাঙ্গার হাউসপুর সরকারি যায়গায় স’মিল নির্মাণের অভিযোগ উঠেছে ডাউকি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বারের বিরুদ্ধে। এ ঘটনায় গতকাল শনিবার ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে সাংবাদিকের নিকট লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগ সূত্রে জানাযায়, আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়নের হাউসপুর তিন রাস্তার মোড়ে সরকারি খাস জমি অবস্থিত। ওই জমিতে দীর্ঘদিন যাবৎ ডাউকি ইউনিয়ন আওয়ামী লীগের অফিস রয়েছে।

ইউনিয়ন আওয়ামী লীগের অফিস দীর্ঘদিন সংরক্ষণের অভাবে পরিত্যক্ত থাকে। এরই সুযোগে গত ১ বছর পূর্বে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জব্বার ও তার ছেলে শুভ স’মিল নির্মাণ করে। স’মিল নির্মাণের সময় ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে বাধা প্রদান করা হলেও তারা কোন তোয়াক্কা করে না।

গত শুক্রবার ওই স্থানে আওয়ামী লীগের দলীয় অফিসের পূর্ণ নির্মাণ কাজ করতে গেলে শুভ আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা করে।

এছাড়াও লিখিত অভিযোগে আওয়ামী লীগের নেতাকর্মীরা জানায়, দীর্ঘদিন যাবৎ উপজেলা বিএনপির সভাপতি ও ডাউকি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার হাউসপুর হঠাৎ পাড়ায় অবস্থিত ৩ বিঘা সরকারি জমিতে আম বাগান তৈরি করে। বাগানটি প্রাথমিক স্কুল প্রাঙ্গণে। স্কুলের শিক্ষার্থীরা ওই বাগানে গেলে মারপিট করে বলে অভিযোগ তোলেন এলাকাবাসী।