আলমডাঙ্গায় সাধক রণগাজী বিশ্বাসের ৪১৮তম সাধুসঙ্গ

আলমডাঙ্গার ফরিদপুর গ্রামের গোলবাগানে আধ্যাত্মিক সাধক রণগাজী বিশ্বাসের ৪১৮ তম শ্রীপঞ্চমী তিথির সাধুসঙ্গ শুরু হয়েছে। মঙ্গল ও বুধবার দুইদিন ব্যাপী এ সাধুসঙ্গ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। প্রধান অতিথির বক্তব্যে টোটন জোয়ার্দ্দার বলেন, আধ্যাত্মিক সাধক রণগাজী বিশ্বাস সম্পর্কে যতটুকু জেনেছি তিনি একজন সাধক পুরুষ।

আজকের এই অনুষ্ঠান বংশ পরমপরায় প্রায় ৫শ বছর ধরে হয়ে আসছে। যদি বংশের কেউ না থাকতে তাহলে হয়তো এটা পালন করা সম্ভব হতো না। আজকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে সাধুভক্তরা এখানে আসছেন। এখানে সাধুভক্তদের মিলন মেলা অনুষ্ঠিত হবে। এটা বাঙ্গালী সংস্কৃতির একটা অন্যতম অধ্যায়। ওরস বলেন, সাধুসঙ্গ যায় বলেন এটা নিয়েই কিন্তু বাঙ্গালী এবং গ্রাম বাংলার মানুষ। তিনি বলেন, এই অধ্যায় গুলোকে আমাদের ধারন করতে হবে। ধরে রাখতে হবে।

রণগাজী বিশ্বাসের খাদেম আশরাফুল হক ঠান্ডুর সভাপতিত্বে এ আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেলগাছি ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম মন্টু, জামজামি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, বেলগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমিদুল হাসান চনচল, সাংবাদিক রহমান মুকুল, প্রশান্ত বিশ্বাস, বিপ্লব মেম্বার।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আতিক বিশ্বাস। রাতে বাউল সাধুদের আধ্যাত্মিক গান অনুষ্ঠিত হয়।