আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যেগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী র‌্যালী

দেশে সংঘটিত ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন বিরোধী র‌্যালী করেছে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন। গতকাল সকাল ১১ টার দিকে উপজেলা প্রশাসন চত্বর থেকে র‌্যালীটি শহর প্রদক্ষিণ করে। এতে সরকারী কর্মকর্তা-কর্মচারী, মহিলা অধিদপ্তর, বিভিন্ন এনজিও ও নারী নির্যাতন বিরোধী সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

নারী নির্যাতন বিরোধী র‌্যালী শেষে উপজেলা চত্বরে একটি সমাবেশেরও আয়োজ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন। তিনি বলেন, যারা নারীকে নির্যাতন করে তারা কখনও মানুষ হতে পারে না।

এদেরকে রুখতে, ধর্ষণকে রুখতে সরকার ইতোমধ্যে আইন পাশ করেছে। ধর্ষণের মামলায় যাবজ্জীবনের জায়গায় আইন করা হয়েছে মৃত্যুদণ্ড। তিনি বলেন, ইতোমধ্যে এই আইনে রায় দিয়েছেন আদালত। দেশে ধর্ষণের মত জঘন্য অপরাধ কমে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী বলেন, দেশের মানুষ অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হলে অপরাধ কমে যায়। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে মানুষ যেভাবে সোচ্চার হয়েছে তাতে ধর্ষকরা কোথাও জায়গা পাবে না। ধর্ষণের মত জঘন্য অপরাধকে সমূলে নির্মূল করতে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। আইনের যথাযথ প্রয়োগ হচ্ছে।

সমাবেশে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট খন্দকার সালমুন আহমেদ ডন ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার বক্তব্য রাখেন।