আলমডাঙ্গা ও মিরপুর পোল্ট্রি খামারি এ্যাসোসিয়েশনের বিক্ষোভ

আলমডাঙ্গা ও মিরপুর পোল্ট্রি খামারি এ্যাসোসিয়েশনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল রোববার বেলা ১২ টার দিকে বধ্যভূমিতে সমবেত হয়ে পশুহাট সংলগ্ন ব্রিজের পাশে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নজরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা-মিরপুর পোল্ট্রি এসোসিয়েশনের আহবায়ক মোঃ রেজাউল ইসলাম। এ সময় তিনি বলেন, খোলা বাজারে বাচ্চা বিক্রয় বন্ধ, পোল্ট্রি খাবার ও মুরগীর বাজার নিয়ন্ত্রণ, ক্ষতিগ্রস্থ খামারিদের প্রণোদনা পাওয়ার দাবীতে আমরা এই মানববন্ধন কর্মসূচি পালন করছি।

আপনাদের মাধ্যমে জানাতে চাই, ডিলারগণ পরিবেশকের তকমা লাগিয়ে খোলা বাজারে বাচ্চা বিক্রয় করে প্রকৃত খামারিদের ক্ষতিগ্রস্থ করছে। খাবার খুচরা মূল্যে বিক্রয় করে খামারিদের সাথে অসৌজন্য মূলক আচরণ করছে। করোনাকালীন খামারিগণ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছি, আমাদের সরকারি প্রণোদনা ও ৪% সুদে ঋণ সুবিধা দিলে আমরা প্রায় ২ শত পোল্ট্রি খামারি বাঁচতে পারি। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সম্পাদক হামিদুল আজম, যুগ্ম-সম্পাদক প্রশান্ত বিশ্বাস।

মাহাতাব মাস্টারের উপস্থাপনায় বক্তব্য রাখেন মাহাতাব উদ্দিন, নজরুল ইসলাম, রাজু আহম্মদ, তানজুর আলী, আশিক আলী, রাহাত আলী, আব্দুল আলীম, কুরবান আলী, শাহিন আলম, আব্দুল হামিদ মৃধা, হেলাল, মজিবুল হক, সেন্টু মিয়া, আমির হামজা, সাইফুল, মোস্তাফিজুর, ইসরাইল, কালাম, মানিক মাস্টার, আব্দুল মান্নান, রনি আহম্মদ, আব্দুল্লাহ, মিনারুল, আলমগীরসহ দুই শতাধিক পোল্ট্রি খামারি।