আলমডাঙ্গা সরকারি কলেজের জমি দখলের অভিযোগ 

আলমডাঙ্গা সরকারি কলেজের জমি দখলের অভিযোগ 

আলমডাঙ্গা সরকারি কলেজের পরিত্যক্ত জমি দখল করে বাঁশের বেড়া নির্মাণের অভিযোগ উঠেছে বে-সরকারি ব্রাইট মডেল স্কুলের পরিচালক জাকারিয়া হিরোর বিরুদ্ধে। এ ঘটনায় স্থানীয় বাসিন্দা ও শিক্ষানুরাগীরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন। এ ঘটনায় আজ শুক্রবার সকালে কলেজ কতৃপক্ষ, থানাপুলিশের সহযোগীতায় নির্মিত বাঁশের বেড়া অপসরণ করেছেন।

স্থানীয়রা জানান, ১১ একর জমির ওপর ১৯৬৫ সালে কলেজটি প্রতিষ্ঠা করা হয়। দীর্ঘ ৪৭ বছর পর ২০১৮ সালে কলেজটি জাতীয় করণ করা হয়। ইতিমধ্যে কলেজের সুরক্ষায় পুরাতন প্রাচীল ভেঙে চারদিকে নতুন সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু হয়েছে। সম্প্রতি কলেজের একাডেমিক ভবনের পাশে পরিত্যক্ত জমির পুরাতন প্রাচীল ভেঙে ফেলা হয়েছে। স্থানীয় বে-সরকারি ব্রাইট মডেল স্কুলের পরিচালক ওই জমি তাঁর নিজেদের জমি বলে দাবি করেন। এবিষয়ে জানে না- সরকারি কলেজ কতৃপক্ষ। শুক্রবার ভোরে ব্রাইট মডেল স্কুলের পরিচালক জাকারিয়া হিরো নোটিশ বিহীন গোপনে বাঁশের বেড়া দিয়ে দখলের চেষ্টা করেন। এ খবর পেয়ে শুক্রবার সকালে ঘটনাস্থলে উপস্থিত হন আলমডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জে এম আব্দুর রকীব সহ সহকারী সকল শিক্ষকবৃন্দ। এছাড়া খবর পেয়ে পরিদর্শন করেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার ও সরকারি কলেজের সভাপতি (ইউএনও) স্নিগ্ধা দাস, থানার ভারপ্রাপ্ত (ওসি) শেখ গণি মিয়া।

ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ গনি মিয়া বলেন,আলমডাঙ্গা সরকারী কলেজের জমি জবর দখল করা হচ্ছে বলে ইউএনও সাহেব আমাকে জানালে আমি ঘটনাস্থলে ফোর্স পাঠায়। পরে আমি ও ইউএনও সাহেব স্থান পরিদর্শন করি। সেখানে গিয়ে জমিতে বেড়া দেওয়া দেখতে পাই। পরে প্রশাসন ও কলেজের শিক্ষার্থীরা উপস্থিত হয়ে ওই বেড়া অপসারণ করা হয়।