আলমডাঙ্গা সরকারি কলেজে নবাগত অধ্যক্ষের যোগদান

আলমডাঙ্গা সরকারি কলেজে নবাগত অধ্যক্ষের যোগদান

আলমডাঙ্গা সরকারি কলেজের উদ্যোগে নবাগত অধ্যক্ষ প্রফেসর ডক্টর জেএম আব্দুর রকীবের যোগদান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে সরকারি কলেজের মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মোনায়েম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য যোগদান কারী অধ্যক্ষ প্রফেসর ডক্টর জে এম আব্দুর রকীব। এ সময় তিনি বলেন, আমাকে আলমডাঙ্গা সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিলে আমি ও আমার স্ত্রী যোগদান করব কিনা দ্বিধাদন্দে ছিলাম। পরে কুষ্টিয়া সরকারি কলেজে আমার সহকর্মী বৃন্দ যোগদান করতে উৎসাহ দেন। কেউ কেউ বলেছে এই এলাকা খুব একটা ভাল না। তারপরও আমার সহকর্মীদের কথায় আলমডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজে যোগদান করতে এসে, আপনাদের আতিথেয়তায় আমি ও আমার সহকর্মিরা মুগ্ধ হয়েছি। আমি কথা দিলাম আপনাদের সহায়তায় কলেজকে একটি মডেল কলেজে পরিনত করব। সরকারের উচ্চ পর্যায়ে বিল্ডিং এর জন্য চেষ্টা করব। কলেজে লেখাপড়ার মান ফিরিয়ে আনতে সর্বচ্য চেষ্টা অব্যাহত থাকবে। তবে এক্ষেত্রে আপনাদের সহযোগীতা বিশেষ প্রয়োজন। মনে রাখবেন শুধু অধ্যক্ষের রুম ও শিক্ষকদের রুম সাজিয়ে রাখলেই কলেজের উন্নতি হবে না। সব জায়গা সাজাতে হবে। এরপর আমি আপনাদের সাথে পুনঃরায় বৈঠক করব। শিক্ষার্থীদের সাথেও মতবিনিময় করব, শিক্ষার মানোন্নয়নের জন্য।

সভায় বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল মালেক, সহকারী অধ্যাপক সাইফুজ্জামান, সহকারী অধ্যাপক আমিনুল ইসলাম, আলমডাঙ্গা সরকারি কলেজের সহকারী অধ্যাপক শেখ শফিউজ্জামান, সহকারী অধ্যাপক মহিতুর রহমান, সহকারি অধ্যাপক সাইদুর রহমান লিটন, আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আজম।

আলমডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক ডক্টর মাহবুব আলমের উপস্থাপানায় বক্তব্য রাখেন অধ্যাপক খন্দকার ইকবাল হাসান, তাপস রশিদ, সিনিয়র প্রভাষক শরীয়ত উল্লাহ, প্রভাষক আমিরুল ইসলাম জয়।

আলোচনা সভার পূর্বে নবাগত অধ্যক্ষ দুপুর ১ টায় কলেজে যোগদান শেষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মোনয়েম এর কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন। পরে নবাগত অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছা জানান শিক্ষক পরিষদের সদস্যবৃন্দ। এর আগে নবাগত অধ্যক্ষ ড. আব্দুর রকিব কলেজে অধ্যক্ষের রুমে বসলে কলেজ ছাত্রলীগের সদস্য বৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা জানান।