আলমডাঙ্গয় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

আলমডাঙ্গয় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

আলমডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত।১৬ ডিসেম্বর শনিবার সুর্যদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনের শুভ সূচনা হয়।

আলমডাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে জাতীয় ও মুক্তিযোদ্ধা পতাকা উত্তলন ও বঙ্গবন্ধু মুরালে পুস্পমাল্য অর্পন করে,পরে উপজেলা চত্বরে শহীদদের স্মরণে নির্মিত শহীদ মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, পৌরসভা, উপজেলা ও পৌর আওয়ামীলীগ,আলমডাঙ্গা সরকারি কলেজ,সরকারি স্কুল,ব্রাইট স্কুল,আলইকরা ক্যাডেট স্কুল, সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংষ্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।এখান থেকে উপজেলা চত্তরে মঙ্গবন্ধুর মুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রথমে উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাস, উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, পৌর মেয়র হাসান কাদির গনু,ভাইস চেয়ারম্যান এ্যাডঃ সালমুন আহমেদ ডন,মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু,থানা অফিসার ইনচার্জ তদন্ত একরাম হুসাইন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু মুছা,সম্পাদক ইয়াকুব আলী মাষ্টার, স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে একে একে মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, মহিলা পরিষদ, প্রেসক্লাব,আরই অফিস,পল্লি বিদ্যুৎ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এছাড়া উপজেলায় বধ্যভুমি ও স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের স্মরণ করে উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল।

সকাল ৯টায় উপজেলা চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাস ও অফিসার ইনচার্জ তদন্ত একরাম হুসাইন। এরপরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ, শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন করে। শেষে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। ডিসপ্রেতে কুচকাওয়াজে প্রথম হন আলমডাঙ্গা একাডেমী,দ্বিতীয় আলমডাঙ্গা সরকারি উচ্চবিদ্যালয়,তৃতীয় বালিকা বিদ্যালয়।ডিসপ্লেতে প্রথম বালিকা বিদ্যালয়,দ্বিতীয় এরশাদপুর একাডেমী,তৃতীয় আলমডাঙ্গা একাডেমী,ও এম সবেদ আলী স্কুল যৌথ।

সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মঞ্চে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন।

বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদের গনু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, থানা অফিসার ইনচার্জ তদন্ত একরাম হুসাইন,উপজেলা কৃষি অফিসার রেহানা পারভীন , উপজেলা স্বাস্থ্য প, প, কর্মকর্তা ডাক্তার হাদী জিয়াউদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোল্লা আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান জোয়ার্দ্দার সুলতান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস,বীর মুক্তিযোদ্ধা ৭১ এর অগ্নিসেনা মইনুদ্দিন পারভেজ,বীর মুক্তিযোদ্ধা এম সবেদ আলী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান লাল্টু, বীর মুক্তিযোদ্ধা খন্দকার হামিদুল ইসলাম আজম, আলমডাঙ্গা, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আশুরা খাতুন,প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল্লাহিল কাফি,উপজেলা শিক্ষা অফিসার সামসুজ্জোহা,মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক,মহিলা বিষয়ক কর্মকর্তা মাকসুরা জান্নাত,বিআরডিবি কর্মকর্তা সায়লা শারমিন,তথ্য কর্মকর্তা স্নিগ্ধা দাস, প্রমুখ।

অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজা।

আলোচনা সভার শেষে শহীদ পরিবারের সদস্যদের হাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২২ জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করা হয় ও উপস্থিত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা প্রশাসন,পরে দুপুরের খাবার ও কম্বল দেওয়া হয়। অপরদিকে সকাল আটটায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়,পরে উপজেলা ও পৌর আওয়ামীলীগের পক্ষে সভাপতি আবু মুছা, সম্পাদক ইয়াকুব আলী,পৌর সভাপতি দেলোয়ার হোসাইন সহ নেতৃবৃন্দের নেত্রীত্বে র্যালী সহ বঙ্গবন্ধুর মুরালে ও শহীদ মাজারে ফুল দিয়ে শুভেচরছা জানান হয়েছে।

সকাল ১১ টায় উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে এক বিশাল বিজয় র্্যালী আলমডাঙ্গা শহর পরিদক্ষন শেষে আলোচনা সভায় আবু মুছার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টারের উপস্থাপনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম খান, সাবেক জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন, শাহ আলম, সিরাজুল ইসলাম,কাজী অরুন, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন,সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিক্ষানুরাগী আলহাজ্ব লিয়াকত আলী লিপু মোল্লা,,সাবেক সাংগাঠনিক সম্পাদক আতিয়ার রহমান,পৌর যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, উপজেলা ছাত্রলীগের সভাপতি ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার সালমুন আহমেদ ডন, ইউপি চেয়ারম্যান আবু সাঈদ পিন্টু,মাহমুদুল হাসান চঞ্চল, নজরুল ইসলাম, আশিকুর রহমান ওল্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক উপ-প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, বীর মুক্তিযোদ্ধা দিদার আলী,মহিলা আওয়ামীলীগের সাহিদা ইসলাম, প্রমুখ। বিজয় র‍্যালীতে উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ অঙ্গ সংঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এ ছাড়াও আলমডাঙ্গা সরকারি কলেজ মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরন ও বীর মুক্তিযোদ্ধা ডাঃ শাহাবুদ্দিন কে সংবর্ধনা প্রদান করেন।অনুষ্টানে সভাপতিত্ব করেন আলমডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড, আব্দুর রকীব,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডাঃ শাহাব।