ইংল্যান্ডের তারকা ক্রিকেটারের বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ

ইংল্যান্ডের তারকা ক্রিকেটারের বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ

স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল দিয়ে পর্দা নেমেছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠ শিরোপা নিজেদের করে নিয়েছে অজিরা। বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল হতাশাজনক। পুরো আসরে ৯ ম্যাচের মধ্যে মাত্র ২ জয় পায় সাকিব আল হাসানের দল।

বিশ্বকাপ শেষে টুর্নামেন্টের সেরা দল ঘোষণা করে আইসিসি ও উইজডেন। সেখানে জায়গা পাননি কোনো বাংলাদেশি ক্রিকেটার। এছাড়াও সদ্য সমাপ্ত বিশ্বকাপের খেলোয়াড়দের নিয়ে নিজ নিজ পছন্দের দল তৈরি করেছেন অনেকে। তেমনি বিশ্বকাপে নিজের পছন্দের দল প্রকাশ করেছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন।

আর এই ইংলিশ পেসারের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন এক বাংলাদেশি ক্রিকেটার। বিশ্বকাপের পারফর্ম্যান্সের ভিত্তিতে অ্যান্ডারসনের দলে জায়গা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়াও আছেন মোহাম্মদ রিজওয়ান, ডেভিড মালানের মতো ক্রিকেটাররাও। একমাত্র ভারত থেকেই রাখা হয়েছে দুজন ক্রিকেটার। অস্ট্রেলিয়া থেকে আছেন শুধুমাত্র অ্যাডাম জাম্পা।

অ্যান্ডারসনের বিশ্বকাপ সেরা একাদশ: ডেভিড মালান (ইংল্যান্ড), রাচিন রবীন্দ্র (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), হাশমতউল্লাহ শাহিদি (আফগানিস্তান), মাহমুদউল্লাহ রিয়াদ (বাংলাদেশ), স্কট এডওয়ার্ডস (নেদারল্যান্ডস), দিলশান মাদুশাঙ্কা (শ্রীলঙ্কা), জেরাল্ড কোয়েটজে (সাউথ আফ্রিকা), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও মোহাম্মদ শামি (ভারত)।

সূত্র: ইত্তেফাক