ইউনিয়নবাসীর ভালবাসা আমার কাজ করার প্রেরণা- চেয়ারম্যান কবির হোসেন

ঝিনাইদহ সদর উপজেলার ১৭নং নলডাংগা ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন বিশ্বাস প্রধানমন্ত্রীর স্বপ্ন পুরণে নিরলস ভাবে কাজ করে চলেছেন। তিনি দীর্ঘ ৫ বছর ইউনিয়নের উন্নয়নে নানামূখী কার্যক্রম পরিচালনা করেছেন।

অনেক উন্নয়ন মূলক কর্মকাণ্ডে নতুন করে হাতে নিয়েছেন । সেই সাথে রাজনৈতিক কর্মসূচির মাধ্যমেও এলাকাবাসীকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করে শান্তিপূর্ণ ইউনিয়ন হিসেবে গড়ে তুলেছেন। যে জনপদে চলতো অস্ত্রের ঝনঝনানি সেখানে ফিরে এসেছে ভালবাসা আর শান্তির সুবাতাস।

এই জনপদের মানুষের ভালবাসা তার টিকে থাকার প্রেরণা বলে মনে করেন তিনি। দলের ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়নসহ সর্বস্তরের কর্মী সমর্থকদের বিপদে আপদে অভিভাবকের মতো সবসময় পাশে দাঁড়িয়েছেন। ভূমিকা রেখেছেন ইউনিয়নকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, পরিকল্পিত, পরিচ্ছন্ন, জনবান্ধব ডিজিটাল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে।

ইউনিয়ন পরিষদের তথ্যসূত্রে জানা যায়, কবির হোসেন চেয়ারম্যান এর দায়িত্ব নেওয়ার পর সততা ও নিষ্ঠার সাথে প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ঠিক উপায়ে মানুষের প্রাপ্য যেমন ভিজিএফ, ভিজিডি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ১০০ভাগ প্রতিবন্ধী ভাতাসহ সকল সুবিধা সুষ্ঠুভাবে বণ্টন করেছেন।

সরকারি সুবিধার পাশাপাশি নিজ উদ্যোগে অসহায়, দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে অসামান্য অবদান রেখেছেন করোনাকালীন। ১৭ নং নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি কবির হোসেন বিশ্বাসের সাথে একান্ত আলাপচারিতায় তিনি বলেন, আমি দলীয় প্রতিশ্রুতি রক্ষা করেই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দিক-নির্দেশনা মোতাবেক জনগণের সেবক হিসেবে এই ৫বছর কাজ করেছি। ইউনিয়নবাসীর ভালবাসা আমার কাজ করার প্রেরণা।

আমার বিশ্বাসের জায়গা থেকে আশাবাদী দলীয় মনোনয়ন আমিই পাবো। এছাড়াও প্রতিদিন এলাকার ভোটারদের সাথে কুশল বিনিময়, পাড়া-মহল্লায় আলোচনা ও দূরত্ব বজায় রেখে গণসংযোগ অব্যাহত রেখেছেন তিনি। বিগত সময়ের ভুলত্রুটি শুধরে নিয়ে নতুনভাবে ইউনিয়নকে গড়ে তোলার প্রতিশ্রুতিও দিচ্ছেন।

তিনি আরও বলেন, করোনার এই ক্রান্তিকালে আমি নিজের কথা ভাবিনি, ভেবেছি অসহায় মানুষের কথা। ছুটে গিয়েছি তাদের কাছে এবং সমাধান করেছি নানা সমস্যার। গ্রামের পাড়ায় পাড়ায় সরকারি সহযোগিতা ছাড়াও নিজ উদ্যোগে হাজার হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও অর্থ বিতরণ করেছি। এছাড়াও সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছি। বিপদে আপদে সবসময় অভিভাবকের মত অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করেছি।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ কবির হোসেন বিশ্বাস বলেন, সার্বক্ষণিক সেবা প্রদান করায় সাধারণ মানুষের ভালোবাসা, বিশ্বাস ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। ইউনিয়নবাসী আমাকে আবারো নলডাংগা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। জননেত্রী শেখ হাসিনা এবার দলের ত্যাগী, পরিচ্ছন্ন নেতৃত্বকে প্রাধান্য দিচ্ছেন। আমি বিশ্বাস করি, দল আমাকে মনোনয়ন দেবে। মনোনয়ন পেলে আমি জনগণের বিপুল ভোটে বিজয়ী হয়ে ইউনিয়নের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারবো।