ইনস্টাগ্রামে খুব দ্রুত আপলোড করা যাবে যেকোনো সাইজের ভিডিও

ইনস্টাগ্রামে খুব দ্রুত আপলোড করা যাবে যেকোনো সাইজের ভিডিও

হোয়াটসঅ্যাপের দিকেই মেটার মনোযোগ অনেক বেশি এমনটি নয়। সম্প্রতি ইনস্টাগ্রামেও তারা চমৎকার কিছু ফিচার যুক্ত করতে শুরু করেছে। মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটিতে দিন দিন যোগ হচ্ছে নতুন সব ফিচার। এবার ইনস্টাগ্রামের নতুন নোটে সেলফি ভিডিও পোস্ট করার ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করেছে।

খুব দ্রুত ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা যেকোনো ছোট মাপের বা লুপিং ভিডিওসহ নোটে তাদের ডিফল্ট প্রোফাইলে ফোটো আপডেট করতে পারবেন। যদিও অনেকে জানেন না ইনস্টাগ্রামের একটি সাইজ লিমিট রয়েছে। আপনি কেমন আয়তনের ভিডিও দিচ্ছেন এই প্লাটফর্মে তা বলে দেওয়া আছে। তারপরও অনেকে আপলোড করতে চান অনেক ধরনের ভিডিও। সেগুলো আপলোড করতে গেলে সমস্যার মুখোমুখি হতেই হয়। তবে ইনস্টাগ্রাম জানিয়েছে ব্যবহারকারীরা এখন থেকে ভিডিও-র সঙ্গে টেক্সটের মাধ্যমে যে কোনো মতামত বা চিন্তাভাবনা শেয়ার করতে সক্ষম হবেন।

ব্যবহারকারীরা একটি নোট তৈরি করতে শুরু করলে প্রোফাইল ছবিতে একটি নতুন ক্যামেরা আইকন হাজির হবে। এই আইকন ব্যবহার করে পোস্ট করার জন্য যে কোনো একটি ভিডিও রেকর্ড করতে পারবেন। পাশাপাশি ইনস্টাগ্রাম এমন একটি ফিড নিয়ে পরীক্ষা করছে যা শুধু ভেরিফায়েড পেইড ব্যবহারকারীদেরই পোস্টের অনুমতি দেবে। ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মিসৌরি বলেছেন যে তাদের কোম্পানি ‘ব্যবহারকারীদের জন্য একটি নতুন নিয়ন্ত্রিত এবং ব্যবসায়ীদের নতুন ভাবে আবিষ্কারে সহায়তা করবে।’

সূত্র: ইত্তেফাক