ইসলামি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি

ইবি শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন বলেছেন, পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।

‘মুজিববর্ষের আহবান তিনটি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগের তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বরে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, দেশরত্ন শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সর্বদা কাজ করতে প্রস্তুত। তারই ধারাবাহিকতায় ‘মুজিববর্ষের আহবান একটি করে গাছ লাগান’ স্লোগানকে ধারণ করে আমাদের এই কর্মসূচি পালন করা।

এসময় ইবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ, সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত, আলামীন জোয়ার্দার প্রমূখ উপস্থিত ছিলেন।

ইবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, মুজিব বর্ষের আহবান তিনটি করে গাছ লাগান কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে আমরা ইবি শাখা ছাত্রলীগের উদ্যোগে এ কর্মসূচি পালন করছি। ফলজ, বনজ ও ঔষধি গাছ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে রোপণ করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মত আমরা ইবি শাখা ছাত্রলীগ কাজ করে যাচ্ছি বলেও জানান তিনি।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সারা দেশে গাছ রোপণ করতে উদ্যোগ নেয় বাংলাদেশ ছাত্রলীগ। ‘মুজিবর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান’ স্লোগানকে সামনে রেখে সকলকে অংশগ্রহণের নির্দেশ দেওয়া হয়। প্রতিটি নেতাকর্মী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) এই তিন মাস সময়ের মধ্যে কমপক্ষে ৩টি (বনজ, ফলদ ও ভেষজ) বৃক্ষ রোপণ করার আহবান জানান।