উমীর স্বামী ও শশুরের দুই দিনের রিমান্ড মঞ্জুর

ইসলামিক বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী গাংনীর নিশাত তাসনীম উর্মি হত্যা মামলার প্রধান আসামি তার স্বামী আশিকুজ্জামান প্রিন্স ও শশুর হার্ডওয়্যার ব্যবসায়ী হাসেমের দুই দিনের পুলিশ রিমান্ড মুঞ্জুর করেছেন আদালত।

রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে প্রথম শ্রেনীর আমলী আদালত, গাংনীর সিনিয়র জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট তারিক হাসানের আদালতে শুনানি শেষে দুই দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার ১৯ ও মঙ্গলবার ২০ সেপ্টেম্বর পর্যন্ত তাকে পুলিশী জিজ্ঞাসাবাদের জন্য গাংনী থানায় নেওয়া হবে।

মামলার তদন্তকারী অফিসার গাংনী থানার উপপরিদর্শক (এসআই) শাহিন জানান, হত্যার প্রকৃত রহস্য উদ্ঘাটন করতে মামলার আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। রবিবার দুপুরে শুনানি শেষে বিজ্ঞ আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। জিজ্ঞাসাবাদের জন্য সোমবার তাদের থানায় নেওয়া হবে। তিনি আরো জানান, মামলার ময়নাতদন্তের রিপোর্টের অপেক্ষায় রয়েছি। অন্য আসামী তার শাশুড়ীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় ছাত্রী উর্মিকে তার মাদকাসক্ত স্বামী আশিকুজ্জামান গত ৮ সেপ্টেম্বর রাতে শ্বাসরোধ করে হত্যা করে আত্মহত্যা করেছে বলে নাটক সাজানোর চেষ্টা করে। এঘটনায় উর্মীর পিতা সাবেক ছাত্রনেতা গোলাম কিবরিয়া বাদী হয়ে যৌতুক ও নির্যাতনের অভিযোগ এনে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই দিনই উর্মীর স্বামী আশিকুজ্জামান প্রিন্স ও শশুর হাসেমকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে উমী হত্যার বিচার চেয়ে তার সহপাঠি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ করেছেন।