এআই ট্রিপল রিয়ার ক্যামেরার ‘সিম্ফনি জেড২৮’

দেশীয় মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনি ‘অসামনেস রিডিফাইন্ড’ স্লোগানে বাজারে নিয়ে এসেছে এআইসমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির নতুন স্মার্টফোন ‘সিম্ফনি জেড২৮’।

এ ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে আছে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১০.০। ২০:৯ অ্যাসপেক্ট রেশিও’র এ হ্যান্ডসেটটিতে আছে ৬.৫২ ইঞ্চির ২.৫ডি ইনসেল ভি নচ ডিসপ্লে, যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০। ১.৮ গিগাহার্জের পাওয়ারফুল এবং পাওয়ার ইফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর ও মিডিয়াটেকের প্রিমিয়াম কোয়ালিটির চিপসেট হ্যালিও এ২৫-এর সঙ্গে আছে ৩ জিবি ডিডিআর-৪ র‌্যাম এবং ৩২ জিবি রম, যা মেমোরি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত।

জিপিউ হিসেবে আছে আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০, যার স্পিড ৬০০ মেগাহার্জের ফলে হাই-রেঞ্জের গেমগুলো খেলা যাবে স্বাচ্ছন্দ্যে। সুন্দর ছবি তোলার জন্য এ স্মার্টফোনটির ব্যাকসাইডে আছে ৩টি ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সঙ্গে ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল আর ফ্রন্টে সামনে থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ট্রু এআই ফটোগ্রাফিতে পাওয়া যাবে কিছু স্পেশাল মোড ফুড, প্ল্যান্ট, ব্লু স্কাই, নাইট সিন, ক্যারেক্টার্স, বিল্ডিং, সানরাইজ এবং সানসেট, ফ্লাওয়ার্স, স্নো, ফায়ারওয়ার্কস, অ্যানিমেল, আইডি কার্ড ও পোট্রেইট।

স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়া আরও কিছু গুরুত্বপূর্ণ সেন্সর আছে যেমন- জি সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। সিম্ফনির এ ফ্ল্যাগশিপ ফোনটি ক্যারিবিয়ান ব্লু এবং ক্যারিবিয়ান রেড কালারে পাওয়া যাচ্ছে মাত্র ৮ হাজার ৯৯০ টাকায়।

সূত্র-যুগান্তর