এতে যদি আমার চাকরি চলেও যায়…

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. আমিরুজ্জামান মোহাম্মদ সামসুল আরেফিন কুষ্টিয়ার খোকসায় নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তিনি শনিবার রাতে সাংবাদিকদের মোবাইল ফোনে এ তথ্য নিশ্চিত করেছেন। গত কয়েকদিন থেকে কোনো ছুটির দরখাস্ত না দিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকায় তিনি ‘নিখোঁজ’ রয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়।

গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রিয়াজুল আলম জানান, ডা. আরেফিনকে ইমার্জেন্সি ডিউটি দেওয়া হয়েছে। তিনি অনুপস্থিত থাকায় চিকিৎসাসেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

ডা. আমিরুজ্জামান মোহাম্মদ সামসুল আরেফিন সাংবাদিকদের জানান, কিছুদিন আগে একজন প্রবাসফেরত ব্যক্তি জ্বর নিয়ে গাংনী হাসপাতালে ভর্তি হলে তাকে চিকিৎসা দিয়েছিলাম। আমাদের নিরাপত্তাব্যবস্থা নাজুক থাকায় করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা থেকে আমি নিজেই কুষ্টিয়ার খোকসা নিজ গ্রামের বাড়িতে হোম কোয়ারেন্টিনে রয়েছি। করোনা পরিস্থিতিতে সরকারিভাবে চিকিৎসকদের ছুটি বাতিল করায় আমি কাউকে জানিয়ে আসিনি। এতে যদি আমার চাকরি চলেও যায় তবুও নিজের এবং আশপাশের সকলের কথা চিন্তা করে আমি এ সিদ্ধান্ত নিয়েছি।