ঐতিহাসিক মুজিবনগরকে পৌরসভার দাবীতে স্বারকলিপি প্রদান

ঐতিহাসিক মুজিবনগরকে পৌরসভার দাবীতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীকে স্বারকলিপি দিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জেমস স্বপন মল্লিক বাবু।

রবিবার এলজিআরডি মন্ত্রী মো: তাজুল ইসলামের হাতে স্বারকলিপি তুলে দেন জেমস স্বপন মল্লিক বাবু।

জেমস স্বপন মল্লিক বাবু তার আবেদন লেখেন, স্বাধীনতার সূতিকাগার ঐতিহাসিক মুজিবনগর। ১৯৭১ সালে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্র গঠণের মধ্য দিয়ে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। মুজিবনগর বাংলাদেশের প্রথম রাজধানী। অথচ, আজো এই স্থানটি বাগোয়ান ইউনিয়নের আওতায় রয়েছে। বর্তমান সরকার যতবার ক্ষমতায় এসেছে ততবারই এই স্থানটির উন্নয়ন করেছে।অবকাঠামো থেকে শুরু করে জনমুখীকার্যক্রম ও নানাবিধ চাহিদা পুরুণ করেছে। তাই মুজিবনগর বাসির প্রাণের দাবী এই ঐতিহাসিক স্থানটিকে পৌরসভা ঘোষণা করে এটি আরো উচ্চমাত্রায় পৌছে দেবে।

এই স্থানটি বর্তমানে বাগোয়ান ইউনিয়ন পরিষদের আওতায় রয়েছে। বর্তমান এর ভোটার সংখ্যা ৩২ হাজারের বেশী। মুজিবনগরে প্রতিদিন প্রচুর পরিমান দেশী/বিদেশী পর্যটক আসছেন। বিভিন্ন যানবাহনে করে পিকনিককরতে আসেন। এখানে ব্যক্তি পর্যায়ে ভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পকারখানা গড়ে উঠেছে।

বিশাল আয়তনের মুজিবনগর কমপ্লেক, পিকনিকস্পট, উপজেলা পরিষদ, থানা ও দুইটি হাট, সরকারি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়, দুই টি মহিলা কলেজ, পলি টেকনিক্যাল কলেজ, বাসস্ট্যান্ড, কেদারগঞ্জ বাজার, পরিনস্কার পরিচ্ছন্নত, আর্সেনিকমুক্ত পানীয় জল, আলোয় আলোকিত রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা, প্রাথমিক চিকিৎসাকৃষি উন্নয়ন ও সার্বিক নিরাপত্তা ও এলাকার উন্নয়নে এবং জনগণের জন্য পৌর সেবা অতীব হয়ে উঠেছে।তাই এখানে পৌরসভা ঘোষণা করার জন্য অনুরোধ জানান তিনি।