করোনার দ্বিতীয় ধাপেও থেমে নেই মেহেরপুর পৌরসভার মশক নিধন কার্যক্রম

করোনা পরিস্থিতিতে শহরের অন্য পরিষেবা যেন ব্যাহত না হয় তার জন্য এবার বিশেষ নজর দিচ্ছে মেহেরপুর পৌরসভা।

বিশেষত করোনার দ্বিতীয় দাপটের মধ্যেই শুরু হয়েছে। ডেঙ্গুর বিস্তার রোধে মেহেরপুর পৌরসভার উদ্যোগে ডেঙ্গু মশক নিধন কর্মসূচি অব্যাহত রয়েছে।

পর্যায়ক্রমে মা মশা নিধনে কীটনাশক স্প্রে এবং লার্ভা ধ্বংস করতে ফগার মেশিনের মাধ্যমে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে শহরের বিভিন্ন স্থানে।

বৃহস্পতিবার দুপুরে পৌর মেয়র ও জেলা যুবলীগের মাহফুজুর রহমান রিটন পৌরসভা প্রাঙ্গনে মশক নিধনের ঔষুধ স্প্রে করে এর উদ্বোধন করেন।

এসময় পৌর মেয়র বলেন, কোনভাবেই যেন এডিস মশা এলাকায় বংশ বিস্তার করতে না পারে সেদিকে বিশেষ লক্ষ্যে রাখা হয়েছে। বৃষ্টি শুরু হওয়ার সাথে সাথে ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশার বংশবিস্তার অনেক বেড়ে যায়। যে কারণে পূর্ব প্রস্তুতি নিয়ে ডেঙ্গু নিধনে পৌর শহরের বিভিন্ন স্থানে মশক নিধনের ঔষধ স্প্রে চলমান রয়েছ।

এছাড়াও পৌর এলাকার প্রতিটি পাড়া, মহল্লা বাড়ির আঙ্গিনা পরিষ্কারের জন্য সাধারণ মানুষকে সচেতন থাকার আহবান জানান তিনি আরও বলেন, করোনাভাইরাস মোকাবেলা করার পাশাপাশি এডিস মশা (ডেঙ্গু) ধ্বংসে সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলে আমরা এই মশার প্রাদুর্ভাব থেকে রক্ষা পাবো।

তাই আমাদের সবার উচিত নিজ নিজ উদ্যোগে বাসা-বাড়ি, বাসার আঙিনা ও এলাকার বিভিন্ন মাঠ-ময়দান-রাস্তা পরিষ্কার রাখা। বাড়ির অব্যবহৃত পাত্রে পানি জমতে না দেওয়া। যাতে করে আমরা একটা নিরাপদ এলাকায় থাকতে পারি।

এসময় জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান, পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান, কাউন্সিলর আল মামুন, নুরুল আশরাফ রাজিব, মীর জাহাঙ্গীর, পৌর কর্মকর্তাবৃন্দ কেন্দ্রীয় জেলা যুবলীগের সদস্য সাজেদুর রহমান সাজু, সাইদুর রহমান উজ্জল, মাহাবুব হাসান ডালিম, আফজাল হোসেন লিখন, শেখ সারাফদ্দিন, কাজল শেখ সাজাহানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।