করোনা মহামারীর যুদ্ধ জয় করতে মাস্ক ব্যবহারের বিকল্প নেই-গোলাম রসুল

করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মেহেরপুর জেলা পরিষদের উদ্যোগে মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন এলাকায় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ ও সাবান বিতরণ করা হয়েছে।

বুধবার বিকেলে মেহেরপুর জেলার যাদবপুর মোড় থেকে শুরু করে রাজাপুর, রাধাকান্তপুর, শালিকা, বাড়িবাঁকা ও গোভীপুর এলাকায় স্থানীয় ও পথচারী বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ ও সাবান বিতরণ করা হয়। মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসূল উপস্থিত থেকে এসকল সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি বলেন,

বিশ্বের প্রতিটি দেশের মতোই বাংলাদেশও দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এই জন্যই আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ইত্যাদি সামগ্রী দিচ্ছি। আগামী ৭ তারিখ থেকে আপনাদের ইউনিয়ন পরিষদে শুধু আইডি কার্ডের ফটোকপির মাধ্যমে, যাদের বয়স ১৮ বছরের উপরে তাদের সকলকে আমারা ভ্যাকসিন দেবো। সকলেই ভ্যাকসিন নেবেন, সামাজিক দূরত্ব মেনে চলবেন এবং ঘরের বাইরে বের হওয়ার সময় মাস্ক পরিধান করবেন।

তিনি আরও বলেন, এই করোনা মহামারীর যুদ্ধ জয় করার জন্য বাড়ির বাইরে পা দিলেই মাস্ক ব্যবহার করা জরুরি। করোনা মোকাবিলায় মাস্কের বিকল্প নেই। মাস্ক ছাড়া বাইরে বের হলে করোনায় সংক্রমিত হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। কখনোই মাস্ক নিয়ে আসতে ভুলবেন না, ঘর থেকে বের হওয়া মানেই মুখে মাস্ক। এসময় মেহেরপুর জেলা পরিষদের প্রধান সহকারী জিল্লুর রহমান এবং মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যানের সহকারী শাহীন ইকবাল উপস্থিত ছিলেন।