কামিন্স ২০ কোটি পাওয়ার যোগ্য নয়

কামিন্স ২০ কোটি পাওয়ার যোগ্য নয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে ঝড় তুলেছিলেন অস্ট্রেলিয়ার দুই তারকা পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। রেকর্ড ভাঙা গড়ার লড়াইয়ে নেমেছিলেন এই দুই অজি পেসার।

বিশ্বকাপজয়ী অধিনায়ক কামিন্সকে ২০ কোটি ৫০ লাখে কিনে রেকর্ড গড়ে হায়দরাবাদ। সেই রেকর্ড ভেঙে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে স্টার্ককে দলে ভেড়ায় কলকাতা নাইট রাইডার্স। এতোদামে এই দুই ক্রিকেটারকে কেনা নিয়ে সরগরম পুরো ক্রিকেটবিশ্ব।

প্যাট কামিন্স ও মিচেল স্টার্ককে নিয়ে কথা বলেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার জেসন গিলেস্পি। বিশেষ করে বিশ্বকাপজয়ী অধিনায়ক কামিন্সকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছে সাবেক এই অজি ক্রিকেটার। তিনি জানিয়েছেন, ২০ কোটি পাওয়ার যোগ্য না কামিন্স। তবে স্টার্কের বিষয়টি নিয়ে তার কোনো সন্দেহ নেই।

সেন রেডিওর সঙ্গে একটি সাক্ষাৎকারে গিলেস্পি বলেন, ‘কামিন্স খুব ভাল বোলার। খুব ভাল অধিনায়ক। কিন্তু আমি মনে করি সেটা টি-টোয়েন্টিতে নয় টেস্ট ম্যাচে। লাল বলে ও খুব পারদর্শী।’

তবে স্টার্কের বিষয়টি নিয়ে কোনো সন্দেহ নেই গিলেস্পির। তিনি বলেন, ‘আমি মনে করি স্টার্ক দুর্দান্ত খেলোয়াড়। আমরা সবাই এটা স্বীকার করি। স্টার্কের জন্য আমি খুবই আনন্দিত।’

এখন পর্যন্ত কামিন্স ৫০টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫৫ উইকেট নিয়েছেন কামিন্স। যেখানে তার ইকোনমি ৭.৩৭, গড়ে ২৪.৫৪। এর আগে কলকাতার হয়ে আইপিএলে মাতিয়েছিলেন তিনি। সে বারের নিলামে তাকে প্রায় ১৬ কোটি টাকা দিয়ে কিনেছিল কেকেআর। কিন্তু বল হাতে তিনি ছিলেন ব্যর্থ। গত আসরে তিনি নিজেই নাম তুলে নিয়েছিলেন।