কার্পাসডাঙ্গায় কবি কাজী নজরুলের গানের সুর বিকৃত প্রতিবাদে মানববন্ধন

কার্পাসডাঙ্গায় কবি কাজী নজরুলের গানের সুর বিকৃত প্রতিবাদে মানববন্ধন

চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বওে আজ শনিবার বিকাল সাড়ে তিনটার সময় কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিখ্যাত গান “কারার ঐ লৌহ কপাট” এর সুর বিকৃত করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক নজির আহমেদ, শুভেচ্ছা বক্তব্য দেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সহ সাধারণ সম্পাদক সুমন ইকবাল এবং বাঁশরীর চুয়াডাঙ্গা জেলা শাখার নজরুল সঙ্গীত প্রশিক্ষক নিশাত শারমিন সোনিয়া।

মানববন্ধনে প্রধান অতিথি বক্তব্য বলেন, ভারতীয় বলিউড চলচিত্র পিপ্পা সিনেমায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সুর বিকৃত করেছেন ভারতীয় সঙ্গীত সুরকার এ আর রহমান। যা আমাদের সংস্কৃতির প্রতি তীব্র অবমাননা এবং কবির প্রতি অসম্মানের শামিল। গানটি ইউটিউব চ্যানেল এবং পিপ্পা সিনেমা থেকে দ্রূত অপসারণ করতে হবে এবং আদি সুরে গানটি বহাল করতে হবে।যদি না করা হয় তবে সামনে বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে। এই ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন তবলা শিল্পী নাসির উদ্দীন,চুয়াডাঙ্গা বন্ধু ফাউন্ডেশনের এরিয়া ম্যানেজার আরব বিল্লাহ সহ বন্ধু ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ,কার্পাসডাঙ্গা ইউনিয়ন কিশোর-কিশোরীর ক্লাবের ছাত্র-ছাত্রীবৃন্দ, হোগলডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক তানভীর রহমান লিঙ্কন, চুয়াডাঙ্গা জেলা বাউল কল্যাণ সংস্থার সভাপতি নওয়াব আলী শাহ,আশরাফুল মিঠুন,বিল্লাল, এস এম সেলিম, সংলাপ সাংস্কৃতিক গোষ্ঠির সাধারণ সম্পাদক আহসান খান, নুর আলম, জয়নাল আবেদিন, আব্দুল গনি, দৌলত বিশ্বাস, কুদ্দুস, কার্পাসডাঙ্গা ডিগ্রি কলেজের রোভার স্কাউট হাবিব সহ তার দল।

মানববন্ধনে কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সাথে একাত্মতা ঘোষণা করেন চুয়াডাঙ্গা সাহিত্য, সংলাপ সাংস্কৃতিক গোষ্ঠী, বাঁশরী এবং চুয়াডাঙ্গা বন্ধু ফাউন্ডেশন।