কার্পাসডাঙ্গায় সরকারি জমি দখল করে পাঁকা দোকানঘর নির্মাণ

দামুড়হুদা উপজলার কার্পাসডাঙ্গায় সরকারি খাস জমি দখল করে পাঁকা দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে তেলা মিয়ার বিরুদ্ধে। তেলা মিয়া দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারপাড়ার মৃত মহিউদ্দিনের ছেলে ও বাজারের বিশিষ্ট সার ব্যবসায়ী।

জানাগেছে, গত কয়েকদিন যাবত রাত ও দিনে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারের কাউন্সিল মোড়ে সড়কের কোল ঘেঁষে জেলা পরিষদের জমিতে পাঁকা দোকান ঘর নির্মাণ করছে ওই এলাকার তেলা মিয়া। রাতে ও দিনে খুব জোরে শোরেই চলছে দোকান নির্মাণ কাজ। সরকারি জমিতে ৪টি পাঁকা দোকান ঘর নির্মাণ করা দেখে হতবাক হয়েছে স্থানীয়রা।

এদিকে দোকান ঘর নির্মাণের আগেই দোকান ভাড়া দেওয়ার জন্য কয়েক জনের কাছ থেকে অগ্রিম নগদ নিয়েছে লাখ টাকা করে। স্থানীয়রা বলছেন, সরকারি জমিতে দোকান নির্মাণ যেন এই বাজারে নিত্য দিনের ঘটনা। মাঝে মাঝে কয়েকটা বিষয়ে পেপারে লেখালেখি হয়। প্রশাসনের কর্তারা আসেন পরিদর্শন করেন আবার ভেঙে দিয়েও যান। কিছুদিন অতিবাহিত হলে আবারও সেই দোকান ঘর নির্মাণ কাজ শেষ করে অভিযুক্তরা।

এরকম একাধিক ঘটনা কার্পাসডাঙ্গা বাজরে প্রতীয়মান। আমরা যতটুকু জানি সরকারি জমিতে পাঁকা স্থাপনা নির্মাণ অবৈধ! কিন্তু সরজমিনে কার্পাসডাঙ্গা বাজার ঘুরে দেখলে সরকারি জমিতে পাঁকা দোকান দন্ডায়মান এমন চিত্র একাধিক দেখা মিলবে।

এবিষয়ে কার্পাসডাঙ্গা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাতাব উদ্দীন বিশ্বাসের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন আমি ঘটনাস্থল পরিদর্শন করে জানতে পারি জমিটি জেলা পরিষদের।

এ বিষয়ে জানতে চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ও দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) শামীম ভূঁইয়া বলেন, এ সংক্রান্ত কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।