কার্পাসডাঙ্গায় কুমারী মেয়েকে সিঁদুর মাখানোকে কেন্দ্র করে সংঘর্ষ: আহত ২

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা আদিবাসী পাড়ায় গতকাল সোমবার বিজয়া দশমীর দিন কুমারী মেয়েকে সিঁদুর পরানো ও মুখে রং লাগানো কে কেন্দ্র করে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে।

জানা গেছে গতকাল বিজয়া দশমীর দিন মেয়েদের কপালে একে অপরে সিঁদুর দেওয়া সহ মুখে রং মাখামাখি করে। কিন্তু কোন কুমারী মেয়ের কপালে সিঁদুর লাগানো যাবে না। তা সত্তেও আদিবাসী পাড়ার নির্মলের ছেলে সঞ্জয় একই পাড়ার ছোটমনির মেয়েকে সিঁদুর মাখিয়ে দেওয়া সহ মুখে রং মেখে দেয়। বিষয় টি মেয়ের মা দেখে ফেলায় বারন করায় সঞ্জয় তার গালেও চড় মারে।

পরবর্তীতে আবারো সন্ধ্যা ৬ টার দিকে বাঘাডাঙ্গার সড়কে প্রতিমা বির্সজনের সময়ও মেয়েটির মুখে রং লেপে দেয়া সহ গায়ে ধাক্কা মারে সঞ্জয়। বিষয়টি নিয়ে আবারো মেয়েটির মা প্রতিবাদ করলে তাকে আবারো চড় মারে। পাশেই থাকা মেয়েটির ভাই পরান ক্ষিপ্ত হয়ে সঞ্জয়কে ছুরিকাঘাত করে। এ সময় মোক্তারপুর গ্রামের মীর্জা মোল্লার ছেলে অটো চালক হীরক মোল্লার অটোতে গিয়ে চড়ে বসে পরান।

আর তাতেই হীরকের উপর সন্দেহের বশবর্তী হয়ে তাকে বেদম প্রহার করে আদিবাসী পাড়ার লোকজন। হীরক গুরুত্বর আহত হয়। ঘটনার পর পরই সঞ্জয় ও হীরককে চিকিৎসার জন্য দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। ঘটনার পর কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই সাইফুল সঙ্গীয় ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেন। পরবর্তীতে ঘটনাস্থল পরিদর্শনে আসেন দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম।