কালীগঞ্জে কৃষককে কুপিয়ে হত্যার ১২ ঘন্টার মধ্যেই প্রধান আসামি গ্রেপ্তার

ছাগল বিক্রির পাওনা ৩০০ টাকা দ্বন্দ্বের জের ধরে কৃষক আমিরুল ইসলাম বিশ্বাস কে কুপিয়ে হত্যার প্রধান আসামি শাহিন মণ্ডল ওরফে জাম্বু (৩৬) কে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতেই নিহতের স্ত্রী রমেচা বেগম বাদি হয়ে শাহিনকে আসামি করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করে। ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে ওই রাতেই উপজেলার খেদাপাড়া গ্রামের একটি নির্মাণাধীন স্কুলের মধ্যে থেকে তাকে গ্রেপ্তার করে। এ সময় হত্যাকাজে ব্যবহৃত একটি হাসুয়া দা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত শাহিন মণ্ডল দৌলতপুর গ্রামের মৃত শামসুল মণ্ডলের ছেলে।

কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মুহাঃ মাহফুজুর রহমান মিয়া জানান, কয়েকদিন আগে দৌলতপুর গ্রামের শামসুল ইসলামের ছেলে শাহিনের নিকট থেকে একটি ছাগল ক্রয় করে নিহত আমিরুল ইসলামের ফুপাতো বোন জামায় বিশারত আলী। এ নিয়ে ২ দিন আগে ক্রেতা বিশারত ও বিক্রেতা শাহিন হোসেনের মাঝে বাক-বিতন্ডা হয়। বিষয়টি ওইদিন আমিরুল ইসলাম মিটিয়ে দেয়।
শুক্রবার সকালে শালিসী নিয়ে আমিরুল ইসলামের সাথে শাহিনের কথা-কাটাকাটি হয়। এরই জের ধরে রাতে বাজার থেকে বাড়ি ফেরার পথে আমিরুলকে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায় শাহিন। সেখান থেকে তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আমিরুলকে মৃত ঘোষণা করে। নিহত আমিরুল ইসলাম (৪৫) দৌলতপুর গ্রামের মৃত জবেদ আলী বিশ্বাসের ছেলে।

ঘটনার পর থেকে পুলিশ হত্যার সাথে জড়িত শাহিনকে গ্রেপ্তারের জন্য জরালো অভিযান শুরু করে। হত্যাকাণ্ডের ১২ ঘন্টার মধ্যেই শুক্রবার রাতে খেদাপাড়া থেকে শাহিনকে গ্রেপ্তার করা হয়। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত হাসুয়া দা উদ্ধার করা হয়। তাকে জেল-হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও ওসি জানান।