কালীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করায় দৈনিক যুগান্তরের কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগ ও দৈনিক নবচিত্র পত্রিকার বার্তা প্রধান আসিফ ইকবাল কাজলের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় কালীগঞ্জ শহরের বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঝিনাইদহ, কালীগঞ্জ ও কোটচাঁদপুর উপজেলায় কর্মরত সকল সাংবাদিক, মানবাধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

কালীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জামির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, ঝিনাইদহ জেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ঝিনাইদহ প্রতিনিধি মিজানুর রহমান, দৈনিক নবচিত্রের প্রধান সম্পাদক আলহাজ্ব শহিদুল ইসলাম, ঝিনাইদহ জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি আব্দুল হাই, সহ-সাধারণ সম্পাদক এম.মাহফুজুর রহমান, দৈনিক নবচিত্রের সম্পাদক আলাউদ্দিন আজাদ, যমুনা টিভির প্রতিনিধি আহমেদ নাসিম আনসারী, আরটিভির প্রতিনিধি শিপলু জামান, মাইটিভির প্রতিনিধি মিঠু মালিথা, সিনিয়র সাংবাদিক আব্দুল কাদের, ইত্তেফাকের সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, আব্দুস সালাম, জাফর উদ্দিন রাজু, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ব্যাংকের টাকা আত্মসাৎকারী আজির আলী ও আব্দুস সালাম বাদী হয়ে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন। অবিলম্বে এ মামলা প্রত্যাহার ও সরকারি টাকা আত্মসাৎকারীদের গ্রেপ্তার করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি গ্রহণের হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

প্রসঙ্গত, ঝিনাইদহ থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক নবচিত্র পত্রিকার বার্তা প্রধান জেলার সিনিয়র সাংবাদিক আসিফ কাজল এবং দৈনিক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগসহ তিনজনের নামে ৫০০/৫০১ ধারায় অভিযোগ দিয়েছেন আব্দুস সালাম ও আজির উদ্দীন নামে ব্যাংকের দুই কর্মচারী।

এর আগে গত ২৭ অক্টোবর বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলে ‘কালীগঞ্জ অগ্রণী ব্যাংকের দুই কোটি টাকা আত্মসাৎ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। ২৮ অক্টোবর এই দুই কর্মচারী ঋণ জালিয়াতি করে টাকা চুরির দায়ে সাময়িক বরখাস্ত হয়েছেন।