কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে এ পর্যন্ত মেয়র পদে ৪ জন, ৯টি ওয়ার্ডের পুরুষ কাউন্সিলর পদে ৫২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। গতকাল মঙ্গলবার কালীগঞ্জ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল।

বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আলমগীর হোসেন।

তিনি জানান, মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে মেয়র পদে ধানের শীষ প্রতীকের আলহাজ্ব মাহবুবার রহমান, নৌকা প্রতীকের আশরাফুল আলম আশরাফ, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের ভাই স্বতন্ত্র এনামুল হক ইমান ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতীকের নুরুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়াও পুরুষ কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৫২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিনটি ওয়ার্ডে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ২৮ ফেব্রুয়ারি কালীগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তফসিল অনুয়ায়ী আগামী ৪ ফেব্রয়ারি মনোনয়নপত্র যাচাই বাছাই, ১১ই ফেব্রয়ারি প্রত্যাহার ও ২৮ ফেব্রয়ারি ভোট গ্রহণ অনুষ্টিত হবে। এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৮ হাজার ৪ শত ৮৪ জন।

৯টি ওয়ার্ডে পুরুষ কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিলেন: ১নং ওয়ার্ডঃ ৬ জন প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোঃ মতিয়ার রহমান পিন্টু, মোঃ তৌহিদুল ইসলাম, মোঃ রাশেদুল হক, মোঃ মোশারেফ হোসেন, মোঃ জহুরুল ইসলাম খোকন ও ফরিদ আহম্মেদ।

২নং ওয়ার্ডে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোঃ ফাইজুর রহমান, দীনবন্ধু বিশ্বাস, মোঃ সাহিদুল ইসলাম, মোঃ হাফিজুর রহমান রুবেল, মিজানুর রহমান, মোঃ রুবেল মিয়া, মোঃ মুনজুর আলী, মোঃ ইমরান হোসেন, আরিফ হোসেন ও মোঃ দেলোয়ার হোসেন।

৩নং ওয়ার্ডে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোঃ আশরাফুল ইসলাম, মোঃ ফয়েজ উদ্দিন, মোঃ মনিরুজ্জামান স্বপন, মোঃ জিল্লুর রহমান, মোঃ খায়রুল ইসলাম ও মোঃ আশরাফুজ্জামান।

৪নং ওয়ার্ডে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোঃ বদিউজ্জামান, মোঃ জামাল উদ্দিন, মোঃ আব্দুর রহিম, মোঃ মশিয়ার রহমান, মোঃ শাহীনুর হোসেন, মোঃ আরিফুজ্জামান ও মোঃ মাছুদ আলী মালিতা।

৫নং ওয়ার্ডে ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আলমগীর হোসেন ও মোঃ মনিরুজ্জামান।

৬নং ওয়ার্ডে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোঃ নাসির উদ্দিন লিটন, মোঃ আনোয়ার হোসেন, মোঃ হীরকুজ্জামান, মোঃ আতিকুর রহমান, মোঃ মিজানুর রহমান, মোঃ সাহেদ আলী ও মোঃ ছমির আলী।

৭নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোঃ মুক্তার হোসেন, মোঃ শামিমুর রহমান, মোঃ শফিকুজ্জামান ও মোঃ আরাফাত হোসেন।

৮নং ওয়ার্ডে ৮জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোহাম্মদ শাহ আলম, শাহিনুর ইসলাম, মোঃ আরিফুল ইসলাম, মোঃ দুলাল হোসেন, মোঃ আসাদুল ইসলাম, মেহেদী হাসান, মোঃ রবিউল ইসলাম ও সাদিক হোসেন সবুজ।

৯নং ওয়ার্ডে ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মোঃ মার্জেদ আলী বিশ্বাস ও মোঃ ফিরোজ আহমেদ।

এছাড়াও নারী সংরক্ষিত আসনের ৩টি ওয়ার্ডে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

১ নং ওয়ার্ডে (১, ২ ও ৩) ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আঞ্জুয়ারা বেগম, মোছাঃ মমতাজ বেগম, রীতা বিশ্বাস ও ছবি রানী বিশ্বাস।

২নং ওয়ার্ডে (৪, ৫, ও ৬) মাত্র ১জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি হলেন- শামছুন্নাহার বীনা। যাচাই-বাছাইয়ে বাদ না পড়লে বিনা প্রতিদ্বন্দিতায় তিনি নির্বাচিত হবেন।

৩নং ওয়ার্ডে (৭, ৮ ও ৯) ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- সুনিতা রানী পাল, সোহানা আক্তার, সৌদিয়া পারভিন পান্না, আঞ্জু বেগম ও হেনা খাতুন।